সর্বশেষ আপডেট : ২০ সেকেন্ড আগে
শনিবার, ২০ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিএনপি নেতাদের ওপর ক্ষুব্ধ তারেক রহমান!

নিউজ ডেস্ক:: একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে এবং খালেদা জিয়ার মুক্তির পথ সুগম করতে আন্তর্জাতিক বিভিন্ন সংস্থা ও প্রভাবশালী দেশগুলোর উচ্চ পর্যায়ের ব্যক্তিদের সঙ্গে বৈঠক করে বর্তমান ক্ষমতাসীনদের ওপর চাপ প্রয়োগের জন্য দলের নেতাদের নির্দেশ দিয়েছিলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। আর তিনি লন্ডনে বসে বিভিন্ন দেশ ও ব্যক্তির মাধ্যমে সরকারের ওপরে চাপ প্রয়োগ করার চেষ্টা করছেন।

দলের চেয়ারম্যানের নির্দেশনা অনুযায়ী, গত ৭ মাসে বেশ কয়েকবার ঢাকা নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, ভারতের অবজারভার রিসার্স ফাউন্ডেশন, ভিবেকানন্দ ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন, রাজীব গান্ধী ফাউন্ডেশন এবং জাতিসংঘের রাজনীতি বিষয়ক সহকারী মহাসচিব মিরোস্লাভ জেনকার ও ওয়াশিংটনের পররাষ্ট্র দপ্তরের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছে বিএনপি। তবে জাতিসংঘের মহাসচিব অ্যান্টোনিও গুতেরেসের সঙ্গে বৈঠক করতে না পারায় দলের নেতাদের ওপর ক্ষুব্ধ হয়েছেন তারেক রহমান। বিএনপির একটি নির্ভরযোগ্য সূত্রে এসব তথ্য জানা গেছে।

গত বৃহস্পতিবার জাতিসংঘের রাজনীতি বিষয়ক সহকারী মহাসচিব মিরোস্লাভ জেনকার সঙ্গে বৈঠক করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবংশুক্রবার ওয়াশিংটন ডিসিতে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের দক্ষিণ এশিয়া বিষয়ক ডেস্কের একজন কর্মকর্তার সঙ্গে বৈঠক করেন তিনি। এছাড়া গত জুন মাসে ভারত সফরে যান বিএনপির একটি প্রতিনিধি দল।

সূত্র জানায়, জাতিসংঘের মহাসচিবের সঙ্গে বৈঠক করতে না পারায় তারেক রহমান শুধু বিএনপি নেতাদের ওপরে ক্ষুব্ধ নন বরং নেতাদের ওপরে আস্থাও রাখতে পারছেন না। আর তিনি বিএনপি নীতি-নির্ধারকদেরকে আগে থেকেই বিশ্বাস করেন না। এই কারণে দুই সফরেই (ভারত–যুক্তরাষ্ট্র) তার নিজের একজন (তারেক রহমানের উপদেষ্টা বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির) প্রতিনিধিকে পাঠিয়েছিলেন। যাতে হুমায়ুন কবির তার বক্তব্য এবং দলের কথা তুলে ধরতে পারেন।

তবে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়ালের চেষ্টাতেই জাতিসংঘ ও ওয়াশিংটনে পররাষ্ট্র দপ্তরের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হয় বলে অপর একটি সূত্র জানায়।

জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান বাংলাদেশ জার্নালকে বলেন, আমি মনে করি না এবং আমি বিষয়টি জানিও না। কিন্তু যারা এখানে আছেন, তারা সিরিয়াসলি কাজ করছেন।

মাহবুবুর রহমান বলেন, সফরগুলো অবশ্যই পজিটিভ। সাক্ষাৎ হয়েছে এবং আলোচনাও করেছে। তারা কথা-বার্তাও শুনেছেন। আন্তর্জাতিকভাবে বিশেষ করে আমেরিকা ও জাতিসংঘ সফরে কর্মকর্তারা আমাদের কথাগুলো শুনেছেন। কথা আদান-প্রদান হয়েছে। আমি মনে করি যে, এটাই বড় একটি সফলতা।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: