সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভাড়ার টাকায় ফ্ল্যাটের মালিক হতে পারবেন সাংবাদিকরা

নিউজ ডেস্ক:: অাবাসন সঙ্কট নিরসনে সাংবাদিক নেতাদের দাবির প্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকারি অনেক ফ্ল্যাট হচ্ছে। যেখানে ভাড়ার টাকা পরিশোধ করে অনেকে ফ্ল্যাটের মালিক হতে পারেন। এ প্রক্রিয়ায় সাংবাদিকরা যদি ফ্ল্যাট নিতে চান তাহলে অামরা ব্যবস্থা করে দিতে পারবো। প্রথমে সামান্য কিছু টাকা দিয়ে মাসে মাসে ভাড়া পরিশোধ করে ফ্ল্যাটের মালিক হবেন।

বুধবার সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত অসুস্থ, অসচ্ছল ও দুর্ঘটনাজনিত আহত এবং নিহত সাংবাদিক পরিবারের সদস্যদের আর্থিক সহায়তা ভাতা/অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, প্রথমে যখন ন্যাম ভবন করা হয় তখন মনে করেছিলাম কিছু ফ্ল্যাট থাকবে সাংবাদিকদের জন্য, কবি সাহিত্যিকরাও নিতে পারবেন। কিন্তু দুর্ভাগ্য যে, পরে অামি অার ক্ষমতায় অাসতে পারিনি। যে কারণে সে পরিক্ল্পনা বাস্তবায়ন করতে পারিনি।

তিনি বলেন, ইতোমধ্যে অনেক সাংবাদিক প্লট পেয়েছেন। এখন মনে হচ্ছে যে, ওভাবে একজনকে প্লট না দিয়ে অামরা যদি পরিকল্পনা করে দিতাম তাহলে অনেকে মিলে বাড়ি বানিয়ে থাকতে পারতেন। অনেকে প্লট নিয়েও বাড়ি করতে পারছেন না। ডেভেলপারকে দিলেও অনেক সময় চলে যায়। তাই বলছি, সাংবাদিকরা যদি ফ্ল্যাট নিতে চান তাহলে অামরা ব্যবস্থা করে দিতে পারবো।

অনুষ্ঠানে ১১৩ জন সাংবাদিককে চেক দেয়া হয়। তিন বছরে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের উদ্যোগে সাংবাদিকদের মোট ১০ কোটি ৭ লাখ টাকা অার্থিক সহায়তা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, তথ্যপ্রতিমন্ত্রী তারানা হালিম, তথ্য মন্ত্রণালয় সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি এ কে এম রহমতুল্লা, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল, মহাসচিব শাবান মাহমুদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি অাবু জাফর সূর্য্য, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী বক্তব্য রাখেন। এছাড়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন তথ্য সচিব অাবদুল মালেক ও বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের ব্যবস্থাপনা পরিচালক শাহ অালমগীর।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: