সর্বশেষ আপডেট : ২৯ মিনিট ৪৯ সেকেন্ড আগে
সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নিজেকে স্বাবলম্বী ও কর্র্মক্ষম করে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই – উপপরিচালক মো. আলা উদ্দিন

যুব উন্নয়ন অধিদপ্তর সিলেটের উপপরিচালক মো. আলা উদ্দিন বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিুবর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে নারী পুরুষকে সম্মিলিতভাবে কাজ করে যেতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার রূপকল্প বাস্তবায়নের মাধ্যমে আগামী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ একটি উন্নত রাষ্ট্রে পরিণত হবে। সেজন্য প্রয়োজন স্বস্ব অবস্থান থেকে দেশ গড়ার কাজে অংশ নেওয়া। নিজেকে স্বাবলম্বী ও কর্র্মক্ষম করে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই। নিজেকে প্রশিক্ষিত করে আত্মকর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে দারিদ্র বিমোচন করে পরিবার, দেশ ও জাতির জন্য অবদান রাখা সম্ভব। সিলেটে সফল সমাজসেবী কামরুন্নেছা মতিন শোভা গোল্ডেন ড্রীম ওমেন অর্গানাইজেশনের মাধ্যমে যুক্তরাজ্য থেকে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে যে ভূমিকা রাখছেন তা সত্যিই প্রশংসনীয়। বিশেষ করে নারীদের কারিগরি শিক্ষার ব্যবস্থা করে দেওয়া সহ সামাজিক অন্যান্য কার্যক্রম দেশ গড়ার কাজে গুরুত্বপূর্ণ অবদান রাখছে।
তিনি সোমবার নগরীর বুরহানাবাদ কুশিঘাটে গোল্ডেন ড্রীম ওমেন অর্গানাইজেশন আয়োজিত সেলাই প্রশিক্ষন কেন্দ্রের উদ্বোধন ও সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।

সোনালী স্বপ্ন বাংলাদেশের নির্বাহী পরিচালক আবুল মোহাম্মদের উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা যুব উন্নয়ন অফিসার মো. আজহারুল কবীর, সোনালী স্বপ্ন বাংলাদেশের সাংগঠনিক সম্পাদক শেখ তোফায়েল আহমদ শেপুল, যুব উন্নয়ন অধিদপ্তর সিলেট সদরের সিএস শফিকুর রহমান, তরুণ সমাজকর্মী ইনুর ইশকুলের প্রতিষ্ঠাতা ইমতিয়াজ রহমান ইনু, কুশিঘাট আলোকিত যুব সংস্থার সাধারণ সম্পাদক মুন্নি বেগম, আমির আহমদ, জুম্মান আহমদ, তানজিনা আক্তার সাকি প্রমুখ। – বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: