সর্বশেষ আপডেট : ১ মিনিট ৪৭ সেকেন্ড আগে
বুধবার, ২১ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সেন্ট মার্টিনে রাত্রিযাপন নিষিদ্ধ হচ্ছে : আনিসুল

নিউজ ডেস্ক:: বন ও পরিবেশমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ বলেছেন, পরিবেশ রক্ষায় সেন্ট মার্টিনে পর্যটকদের রাত্রিযাপন নিষিদ্ধ হচ্ছে। কিছুদিনের মধ্যেই এটি কার্যকর হবে।

রোববার (১৬ সেপ্টেম্বর) রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে বিশ্বব্যাংক আয়োজিত বার্ষিক মূল্যায়ন প্রতিবেদন প্রকাশ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। পরিবেশ দূষণ নিয়ে এ প্রতিবেদন তুলে ধরেন বিশ্বব্যাংকের ভারপ্রাপ্ত কান্ট্রি ডিরেক্টর রাজশ্রী পার্লকার।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বন ও পরিবেশ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মনজুরুল হান্নান খান, বিশ্ব ব্যাংকের প্রোগ্রাম লিডার সঞ্জয় শ্রী বাস্তব।

মন্ত্রী বলেন, পরিবেশ দূষণ প্রতিরোধে সংসদে নতুন পরিবেশ আইন উঠছে। এ ছাড়া গ্রুপ অব কোম্পানিগুলো যেন নদী দূষণ করতে না পারে সেজন্য নজরদারি হচ্ছে।

তিনি আরও বলেন, পরিবেশ দূষণ আমাদের কাছে নতুন কিছু নয়। বুড়িগঙ্গা ও তুরাগ নদীর পাশে গেলে এটি আরও পরিষ্কার হয়। এরপরও আমরা পরিবেশ রক্ষার চেষ্টা করছি।

অনুষ্ঠানে বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর রাজশ্রী পার্লকার বলেন, পরিবেশ দূষণের কারণে বাংলাদেশে প্রতিবছর ৫২ হাজার ১৬০ কোটি টাকার লোকসান হয়। যা জিডিপির ৩ দশমিক ৪ শতাংশ। বাংলাদেশে বছরে যেসব মানুষ মারা যান, তার ২৮ শতাংশই পরিবেশ দূষণের কারণে। পরিবেশ দূষণে দক্ষিণ এশিয়ার মধ্যে বাংলাদেশ অনেক বেশি ক্ষতিগ্রস্ত।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: