সর্বশেষ আপডেট : ৪২ মিনিট ২৫ সেকেন্ড আগে
বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রোটারি সিলেট সেন্ট্রালের ৩৯তম অভিষেক অনুষ্ঠান

সুপ্রীম কোর্টের হাইকোর্ট ডিভিশনের বিচারপতি খিজির আহমদ চৌধুরী বলেছেন, রোটারি মানবতার কল্যাণে যুগ যুগ ধরে কাজ করে যাচ্ছে। মানুষের কল্যাণে রোটারিয়ানরা কাজ করে বলে তাদের রয়েছে বিশ্বজনীন স্বীকৃতি। অতীতের তুলনায় সিলেটে রোটারিয়ানদের পরিধি বৃদ্ধি পাওয়ায় সমাজের অসহায় এবং দু:স্থ মানুষের কল্যাণে তাদের যথেষ্ট সুনাম অর্জন করেছে। তিনি একটি সুন্দর দেশ ও সমাজ গড়ে তুলতে রোটারিয়ানদেরকে আরো বেশি কাজ করার জন্য আহবান জানান।

রোটারি ক্লাব অব সিলেট সেন্ট্রাল-এর উদ্যোগে আয়োজিত ৩৯তম অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। গত শনিবার (১৫ সেপ্টেম্বর) রাতে নগরীর ধোপাদিঘীরপাড়স্থ ইউনাইটেড কমিউনিটি সেন্টারের হলরুমে এই অভিষেক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
ক্লাব বিদায়ী প্রেসিডেন্ট রোটারিয়ান অধ্যাপক সাব্বির আহমদ ও দায়িত্বপ্রাপ্ত প্রেসিডেন্ট রোটারিয়ান এম এ রহিমের যৌথ সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিজিই লে. কর্নেল (অব.) এম. আতাউর রহমান পীর।
বিশেষ অতিথির বক্তব্যে ডিজিই লে. কর্নেল (অব.) এম. আতাউর রহমান পীর বলেন, মানবতার কল্যাণে কাজ করতে অনুপ্রাণিত হতে হবে। পরিবার, সমাজ ও দেশের প্রতি দায়বদ্ধতা থেকে রোটারিয়ানরা তাদের অবস্থান থেকে কাজ করে, তবে একটি সুন্দর পৃথিবী নির্মাণ করা সম্ভব। তিনি আর্তমানতার সেবায় রোটারি সিলেট সেন্ট্রালের কর্মকা-ের ভূয়সী প্রশংসা করেন।

অভিষেক অনুষ্ঠান কমিটির চেয়ারম্যান রোটারিয়ান পিপি এডভোকেট ড. এম. শহিদুল ইসলামের স্বাগত বক্তব্য ও পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ডেপুটি গভর্নর রোটারিয়ান মনির উদ্দিন চৌধুরী, এসিস্ট্যান্ট গভর্নর রোটারিয়ান পিপি নিরেশ চন্দ্র দাশ। অনুষ্ঠানের দুইটি পর্বের প্রথম পর্বে সভাপতিত্ব করেন বিদায়ী প্রেসিডেন্ট রোটারিয়ান অধ্যাপক সাব্বির আহমদ। বিদায়ী সেক্রেটারী রোটারিয়ান মোহাম্মদ শামসুদ্দিন তার বার্ষিক রিপোর্ট পেশ করেন। এরপর বিদায়ী সেক্রেটারী দায়িত্বপ্রাপ্ত সেক্রেটারী রোটারিয়ান বিকাশ কান্তি দাশের কাছে ক্লাব চার্টার হস্তান্তর করেন।

বিদায়ী প্রেসিডেন্ট রোটারিয়ান অধ্যাপক সাব্বির আহমদ শুভেচ্ছা বক্তব্য রাখেন এবং দায়িত্বপ্রাপ্ত প্রেসিডেন্ট রোটারিয়ান এম এ রহিমের কাছে প্রেসিডেন্টশিয়াল কলার হস্তান্তর করেন এবং দায়িত্বপ্রাপ্ত প্রেসিডেন্ট মিটিং-এর ঘোষণা দেন। এরপর তিনি সভাপতির দায়িত্ব পালন করেন। দায়িত্বপ্রাপ্ত প্রেসিডেন্ট শুভেচ্ছা বক্তব্য রাখেন এবং বোর্ড অব ডিরেক্টর’স-এর সাথে পরিচয় করিয়ে দেন। অতিথিদের ফুল দিয়ে বরণ ও গিফট প্রদান করেন যথাক্রমে রোটারিয়ান পিপি আফছর উদ্দিন, রোটারিয়ান পিপি জিয়াউল হক, রোটারিয়ান পিপি আবুল বশর, রোটারিয়ান পিপি তৈয়বুর রহমান, রোটারিয়ান পিপি নজরুল ইসলাম, রোটারিয়ান অসীম ধর্মজীত সিনহা, রোটারিয়ান তাজুল ইসলাম হাসান, রোটারিয়ান মোহাম্মদ আলী হোসেন, রোটারিয়ান স্বরাজ বন্ধু দাস প্রমুখ। অভিষেক অনুষ্ঠান উপলক্ষে প্রকাশিত স্মারক -এর মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথি এবং অন্যান্য অতিথিবৃন্দ। অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দকে পরিচয় করিয়ে দেন রোটারিয়ান আহমদ রশিদ চৌধুরী, প্রধান অতিথির জীবনবৃত্তান্ত পাঠ করেন রোটারিয়ান পিপি হুমায়ুন ইসলাম কামাল।

অভিষেক অনুষ্ঠান উপলক্ষে একটি প্রজেক্ট সম্পন্ন করা হয়। দুইজন যুবতী মহিলাকে দুইটি সেলাই মেশিন প্রদান করা হয়। সেলাই মেশিন তুলে দেন প্রধান অতিথি এবং অন্যান্য অতিথিবৃন্দ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন রোটারিয়ান পিপি মো. আব্দুল আলী এবং রোটারিয়ান আলহাজ্ব মো. সায়ীদ মিয়ার আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত পরিচালনা করেন। সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। রোটারী প্রত্যয় পাঠ করেন রোটারিয়ান পিপি আব্দুল মুকিত। অনুষ্ঠানের শেষে ধন্যবাদ জ্ঞাপন করেন রোটারিয়ান পিপি সিদ্দিকুর রহমান। অনুষ্ঠানে রোটারিয়ান পিপি তৈয়বুর রহমানের সঞ্চালনায় ক্লাবে ২৫ বছরেরও বেশি সময় থেকে বিশেষ অবদান রাখার জন্য ক্লাবের সাত জন সিনিয়র রোটারিয়ান যথাক্রমে রোটারিয়ান পিপি মো. মুহিবুর রহমান, রোটারিয়ান পিপি মো. সিদ্দিকুর রহমান, রোটারিয়ান পিপি আব্দুল খালিক, রোটারিয়ান পিপি মো. ইমদাদ হোসেন, রোটারিয়ান পিপি মো. আব্দুল আলী, রোটারিয়ান পিপি আলহাজ্ব মরহুম মো. সায়ীদ মিয়া (মরণোত্তর), রোটারিয়ান পিপি জিয়াউল হককে সংবর্ধনা প্রদান করা হয়। সম্মাননা তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি এবং বিশেষ অতিথি। এছাড়া তাদেরকে উত্তরীয় পরিয়ে সম্মানিত করা হয়। প্রধান অতিথি এবং বিশেষ অতিথিকে সম্মাননা স্বারক এবং উপহার তুলে দেওয়া হয়। পরবর্তী সভার ঘোষণা দেন ক্লাব সেক্রেটারী বিকাশ কান্তি দাশ, অনুষ্ঠানের পরিসংখ্যান তুলে ধরেন রোটারিয়ান মনসুর আহমদ। অভিষেক অনুষ্ঠানে বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও সর্বস্তরেরন সুধীবৃন্দ অংশ গ্রহণ করেন। এছাড়া রোটারি সিলেট সুরমা জোনের ৪১টি ক্লাবের প্রেসিডেন্ট, সেক্রেটারী এবং সদস্যরা উপস্থিত ছিলেন। – বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: