সর্বশেষ আপডেট : ১ মিনিট ৩৬ সেকেন্ড আগে
বুধবার, ২২ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘ইভিএমে যত মার্কাই থাকুক ভোট পড়বে নৌকায়’

নিউজ ডেস্ক:: ‘ইভিএমের মাধ্যমে জাতীয় নির্বাচনের আয়োজন করা হলে মানুষ ভোট দিতে যাবে না। এ পদ্ধতিতে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। কারণ ইভিএমে যত মার্কাই থাকুক ভোট নৌকাতেই যাবে।’

রোববার জাতীয় প্রেস ক্লাবে ‘নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও নাগরিক ভাবনা’ শীর্ষক আলোচনা সভায় জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব এসব কথা বলেন।

তিনি বলেন, ‘আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার অধীনে নির্বাচন আয়োজন হলে তা নিরপেক্ষ হবে না। নির্বাচন কমিশন সংস্কার করতে হবে। দেশের মানুষকে ভোট দেয়ার ক্ষমতা ফিরিয়ে দিতে হবে। জোর করে আর কাউকে ক্ষমতায় বসতে দেয়া হবে না। দেশের মানুষ তা দেবে না।’

মানুষকে স্বাধীনভাবে বাঁচার সুযোগ দিতে হবে, শিশুদের নিরাপত্তা দিতে হবে উল্লেখ করে প্রধানমন্ত্রীর উদ্দেশে আব্দুর রব বলেন, আমরা সভা-সমাবেশ করতে মঞ্চ চাই না, সভা-সমাবেশ পালনে পুলিশ দিয়ে বাধা সৃষ্টি করবেন না। মানুষের বাকস্বাধীনতা ফিরিয়ে দিন, তবেই দেশের মানুষ আপনাকে ভালোবাসবে।

তিনি বলেন, বর্তমান সরকারের আমলে দেশে উন্নয়ন কিছু হয়েছে, তবে এক টাকার উন্নয়নে ১০০ টাকা লুট হয়েছে। সরকার ও আমলাদের জবাবদিহিতা না থাকায় উন্নয়নের নামে লুটপাট করা হচ্ছে। এর জন্য অপরাধীদের একদিন কাঠগড়ায় দাঁড়াতে হবে।

আলোচনা সভায় জানানো হয়, তফসিল ঘোষণার আগে সরকারের পদত্যাগ, নিরপক্ষে সরকারের অধীনে নির্বাচন, নির্বাচন কমিশন পুনর্গঠন ও নির্বাচনে ইভিএম ব্যবহার না করাসহ ১১ দফা দাবিতে আগামী ৩০ সেপ্টেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করবে বামফ্রন্ট।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: