সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৩৯ সেকেন্ড আগে
রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সোনার বাংলা গড়তে চাইলে শেখ হাসিনাকে আবার ক্ষমতায় আনতে হবে – এম.এ মান্নান এমপি

আল-হেলাল,সুনামগঞ্জ:: অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম.এ মান্নান এমপি বলেছেন, ৭১ এর রক্ত¯œাত স্বাধীন সোনার এই দেশকে সোনার বাংলা হিসেবে পরিণত করতে চাইলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবার ক্ষমতায় আনতে হবে। কারণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া বাংলাদেশের উন্নয়ন কখনও সম্ভব হবে না। আপনারা নিজেই তার স্বাক্ষী যে অতীতে অন্য কোন সরকার বাংলাদেশে এই রকম উন্নয়ন করতে পারেনি। প্রধানমন্ত্রী হচ্ছেন নিজেই সোনা আর তিনি যেখানেই হাত দেন সেখান থেকেই সোনা বের হয়।

তিনি আরো বলেন, আমরা বাংলাদেশে শুধু গাছ আর মাছের জন্য কাজ করছি না। সারা বাংলাদেশের সার্বিক পরির্বতনের জন্য জাতিকে একটি সমৃদ্ধশালী সোনার বাংলাদেশ গড়ে দেওয়ার জন্য কাজ করছি। আজকে মানুষ যখন বাজার থেকে মাছ কিনে তখন গাছের একটি চারাও কিনতে দেখা যায় যা অতিতে আমরা কেউ দেখি নাই। সুতরাং আমার বিশ্বাস সরকারি অফিস গুলোতে যারা এই সব বিষয় নিয়ে কাজ করেন তাদের পরিশ্রমের ফলে আজকে তা সম্ভব হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে যে উন্নয়নের জোয়ার সৃষ্টি হয়েছে তা চালিয়ে যাওয়া এবং ধরে রাখা এমনকি বাংলাদেশকে যাতে বিশ্বের দরবারে সবার র্শীষে নিয়ে যাওয়া সম্ভব হয় সেজন্য আমরা-আপনারা সকলে মিলে একসাথে কাজ করতে হবে। “অপ্রতিরোধ্য দেশের অগ্রযাত্রা ফলের পুষ্টি দেবে নতুন মাত্রা” এই শ্লোগানকে সামনে রেখে সুনামগঞ্জে ৭দিন ব্যাপী বৃক্ষরোপণ অভিযান ও ফলদ বৃক্ষমেলার উদ্বোধন উপলক্ষে র‌্যালী পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে অর্থ পরিকল্পনা প্রতিমন্ত্রী এম.এ মান্নান এসব কথা বলেন।

শনিবার বিকালে জেলা প্রশাসন, বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের যৌথ আয়োজনে শহীদ আবুল হোসেন মিনলায়তনে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের সভাপতিত্বে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পুলিশ সুপার বরকতুল্লাহ খান, সিলেট বিভাগের বিভাগীয় বন কর্মকতা আর.এস.এম মনিরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ নুরুজ্জামান,সিলেট শাহাজালাল বিশ্ববিদ্যালয়ের ফরেস্ট এন্ড এনভায়রনমেন্ট সাইন্স প্রফেসর ড.মোহাম্মদ আবু সায়িদ।

এছাড়াও স্বাগত বক্তব্য রাখেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক বশির আহমদ প্রমুখ। আলোচনা সভার আগে শহীদ আবুল হোসেন মিনলায়তন থেকে বৃক্ষরোপণ অভিযান ও ফলদ বৃক্ষমেলার উদ্বোধন উপলক্ষে একটি র‌্যালী বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়। এদিকে শনিবার বিকেলে সুনামগঞ্জ স্টেডিয়াম মাঠে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের (অনুর্ধ্ব ১৭-২০১৮) শুভ উদ্বোধন করেছেন অর্থ পরিকল্পনা প্রতিমন্ত্রী এম.এ মান্নান এমপি। খেলা উদ্বোধনের আগে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অর্থ পরিকল্পনা প্রতিমন্ত্রী এম.এ মান্নান এমপি। এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ নুরুজ্জামান, জেলা পুলিশ সুপার বরকতুল্লাহ খান,পৌরসভার মেয়র নাদের বখত, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এডভোকেট আপ্তাব উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাশিম (যোদ্ধাহত),জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক দেওয়ান ইমদাদ রাজা চৌধুরী সহ স্থানীয় গণ্যমান্য ক্রীড়া ব্যক্তিত্বরা। উদ্বোধনী খেলায় মুখামুখি হয় সুনামগঞ্জ সদর বনাম দিরাই উপজেলা। খেলায় ৪-১ গোলে সুনামগঞ্জ সদর উপজেলাকে হারিয়ে জয়ী হয় দিরাই উপজেলা।


এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: