সর্বশেষ আপডেট : ৩ মিনিট ১৮ সেকেন্ড আগে
রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মৌলভীবাজারে “জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড” এর কার্যক্রম শুরু

মৌলভীবাজার প্রতিনিধি:: মৌলভীবাজারে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড এর কার্যক্রম শুরু হয়েছে। শনিবার দুপুরে মৌলভীবাজার প্রেসক্লাবে সেন্টার ফর রিচার্স এন্ড ইনফরমেশন (সিআরআই) ও ইয়াং বাংলার আয়োজনে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড পুরষ্কার বিজয়ী মেফতাহ আহমেদ লিটন।
এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম, জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড বিজয়ী মোহন রবি দাশ, অনুময় বর্মা জনি, বিজয় রুদ্র পাল।
মেফতাহ আহমেদ বলেন, সিআরআই একটি অলাভজনক প্রতিষ্ঠান। যা বাংলাদেশের জাতীয় গুরুত্বপূর্ণ বিষয়ে জনসাধারণের আলোচনার ক্ষেত্র তৈরীর লক্ষ্যে কাজ করে। বাংলাদেশকে একটি সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে সিআরআই ২০১৪ সালে তরুণদের সর্ববৃহৎ প্লাটফর্ম ইয়াং বাংলা প্রতিষ্ঠা করে।
তরুণদের অনুপ্রাণিত করতে ব্যক্তিগত ও প্রাতিষ্ঠানিক পর্যায়ে বিভিন্ন ক্ষেত্রে তাদের অবদানের স্বীকৃতি স্বরুপ ইয়াং বাংলা ২০১৫ সাল থেকে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড প্রদান করে আসছে। ২০১৮ সালে ৩য় বারের মতো সর্বোচ্চ সংখ্যক প্রতিষ্ঠানের অংশগ্রহণে ইয়াং বাংলা অ্যাওয়ার্ড অনুষ্ঠান হচ্ছে।
১০টি বিভাগে অবদানের স্বীকৃতি স্বরুপ এই পুরষ্কার প্রদান করা হয়।

এগুলোর মধ্যে হলো দক্ষতার উন্নয়ন, সর্বব্যাপি শিক্ষা, বিশেষভাবে সক্ষমদের (প্রতিবন্ধী) জন্য কর্মসংস্থানের ব্যবস্থা, সংস্কৃতিক বিপ্লব, উদ্ভাবক, খেলাধূলা এবং ফিটনেস, জনসচেতনতা সৃষ্টি, লিঙ্গ বৈষম্য হ্রাসসহ আরো বেশ কিছু বিভাগ রয়েছে। সম্প্রতি নিরাপদ সড়ক বিষয়ক সচেতনতা সৃষ্টির জন্য বা পরিবেশ রক্ষায় কাজ করে যাওয়া তরুণরা তাদের সচেতনামূলক কার্যক্রমকে আরো বড় পরিসরে উপস্থাপন করতে পারে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড আবেদনের মাধ্যমে। বিস্তারিত www.youngbangla.org থেকে জানা যাবে।
জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড প্রদানের লক্ষ্যে দেশের ৩৬টি জেলায় ১টি করে সংবাদ সম্মেলন, ২০টি শিক্ষা প্রতিষ্ঠানে ক্যাম্পাস অ্যাক্টিভেশন, ১৪৪টি উপজেলা ও টাউনহলে অ্যাক্টিভেশন প্রোগ্রাম এবং ইয়াং বাংলা ৩০টি জেলায় দিন ব্যাপী জেলা সম্মেলন করবে। জেলা সম্মেলনে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড আবেদনকারীদের বিভিন্ন অর্জনের প্রদর্শনী করা হবে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: