সর্বশেষ আপডেট : ৬ মিনিট ২৬ সেকেন্ড আগে
রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘এসডিজি অর্জনে সকলকে একসাথে কাজ করতে হবে’

সিকৃবি সংবাদদাতা:: টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে সমাজের সকল অংশকে একসাথে কাজ করতে হবে। এ লক্ষ্যমাত্রা অর্জনে সরকার সবধরনের সহযোগিতা প্রদান করবে। শনিবার সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) “টেকসই উন্নয়ন লক্ষমাত্রা এবং বাংলাদেশ” শীর্ষক সেমিনারে প্রধান অতিথি ও মুখ্য আলোচক হিসেবে পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের সিনিয়র সচিব ও সদস্য এবং ডেল্টা প্ল্যান রূপকার প্রফেসর ড. শামসুল আলম এ কথা বলেন।

কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদ, সিকৃবি, সিলেটে বাস্তবায়নাধীন হেকেপ, উপ-প্রকল্প, সিপিএসএফ নং-৩৬২১ এর আয়োজনে উক্ত অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন সিকৃবির ভিসি প্রফেসর ড. মোঃ গোলাম শাহি আলম এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিন কাউন্সিলের আহবায়ক প্রফেসর ড. মোঃ আবুল কাশেম।

প্রকল্পের সদস্য ও সহকারী প্রফেসর মোঃ মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন প্রকল্পের ডিএসপিএম মাসুদ আলম। সভাপতিত্ব করেন অনুষদের ডিন প্রফেসর ড. জসিম উদ্দিন আহাম্মদ। প্রধান পৃষ্ঠপোষকের বক্তব্যে ড. শাহি আলম বলেন, আমাদেরকে সুস্থ্য ও সমৃদ্ধ জাতি হিসেবে প্রতিষ্ঠা পেতে হলে স্বাস্থ্য সম্মত খাদ্য উৎপাদন করতে হবে।

তিনি বলেন, এসডিজি অর্জনে মানুষের আয় বৈষম্য কমাতে হবে এবং জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলায় কর্মপন্থা নির্ধারণ করতে হবে।

প্রধান অতিথির বক্তব্যে ড. শামসুল আলম বলেন, এসডিজি বাস্তয়নে দক্ষ জনশক্তির ভূমিকা অপরিসীম। এ ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় পরিবারকে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। তিনি বলেন, সরকার ২০৩০ সালের মধ্যে দারিদ্রতা ৩% এ নামিয়ে আনার লক্ষ্যে কাজ করছে। এছাড়া ও ক্ষুধার্ততার হার ২০২৫ সালের মধ্যে শূণ্যের কোটায় নামিয়ে আনার লক্ষ্যমাত্র নির্ধারণ করা হয়েছে।

তিনি বলেন, অর্থনৈতিক উন্নয়ন, সামাজিক সমতা এবং অংশীদারিত্বের মাধ্যমে ধরিত্রিকে বাসযোগ্য করে তুলতে হবে। উক্ত সেমিনারে সিকৃবির বিভিন্ন অনুষদীয় ডিন, বিভাগীয় চেয়ারম্যান, দপ্তর প্রধানসহ উক্ত অনুষদের ছাত্র-ছাত্রীবৃন্দ অংশগ্রহণ করেন।


এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: