সর্বশেষ আপডেট : ৪৪ মিনিট ৪৩ সেকেন্ড আগে
বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

স্ত্রীকে পিঠে নিয়ে কাদার পথ পাড়ি দিলেন সাবেক প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক:: বিশ্ব দেখল নারীর প্রতি ভুটানের সাবেক প্রধানমন্ত্রীর সম্মান। ইংরেজ কবি স্যার ওয়াল্টার র‌্যালিকে স্মরণ করিয়ে দিলেন তিনি।গত ১১ সেপ্টেম্বর একটি ছবি পোস্ট করে সামাজিকমাধ্যমে আলোচিত হয়ে পড়েন ভুটানের ৫২ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী শেরিং তোবগে।তোবগের টুইটার পেজে পোস্ট করা সে ছবিতে দেখা যায়, স্ত্রী তাশি দোমাকে পিঠে চড়িয়ে কাদামাখা রাস্তা পার করছেন শেরিং তোবগে।

ছবিটি পোস্ট করে ক্যাপশনে তোবগে লিখেছেন, ‘হয়তো স্যার ওয়াল্টার র্যালির মতো আবেগী নই আমি। কিন্তু স্ত্রীর পা পরিষ্কার রাখতে একজন পুরুষের যা করা দরকার, সেটাই করা উচিত।’এ ছবি পোস্ট হবার পরপর ভাইরাল হয়ে পড়ে।

জনশ্রুতি আছে, ৪০০ বছর আগে কবি স্যার ওয়াল্টার র‌্যালি রানি এলিজাবেথের সামনে কাদামাখা পথে নিজের পরিধানের লম্বা জামা বিছিয়ে দিয়েছিলেন, যাতে রানির পায়ে কাদা না লাগে!সে ঘটনাই শেরেং তোবগে করে দেখালেন নিজের রানির সঙ্গে।

পোস্টটির নিচে অনেকেই মন্তব্য করেছেন, র‌্যালির চেয়ে তোবগে বেশি আবেগী, বেশি করিতকর্মা।নারীর প্রতি সম্মানসহ স্ত্রীর প্রতি এমন ভালোবাসা দেখানোতে সাবেক এ প্রধানমন্ত্রীর ভূয়সী প্রশংসা করছে নেটজগত।প্রসঙ্গত তোবগে ২০১৩ সালের জুলাই থেকে ২০১৮ সালের আগস্ট পর্যন্ত ভুটানের প্রধানমন্ত্রী ছিলেন।বর্তমানে তিনি পিপলস ডেমোক্রেটিক পার্টির (পিডিপি) প্রেসিডেন্ট।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: