সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৪৩ সেকেন্ড আগে
রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মঈন আলীকে ‘ওসামা’ বলে ডেকেছিল এক অস্ট্রেলীয় ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক:: ইংল্যান্ডের অলরাউন্ডার মঈন আলীকে ‘ওসামা’ বলে ডেকেছিলেন অস্ট্রেলিয়ার এক খেলোয়াড়। ২০১৫ সালের অ্যাশেজ সিরিজ চলার সময় এমন ঘটনা ঘটেছিল বলে তিনি দাবি করেছেন। তবে সেই খেলোয়াড়ের নাম উল্লেখ করেননি তিনি।প্রতিদ্বন্দ্বী খেলোয়াড়দের প্রতি অস্ট্রেলীয় ক্রিকেটারদের রূঢ় আচরণেরও সমালোচনা করেন মঈন। তবে এ নিয়ে তদন্তে নেমেছে অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড। কার্ডিফের ওই খেলার আয়োজক ছিল ইংল্যান্ড এবং ৩-২ এ সিরিজ জিতেছিল দেশটি।

ব্রিটেনে জন্ম নেয়া ৩১ বছর বয়সী মঈন আলী তার প্রকাশিত হতে যাওয়া আত্মজীবনীতে এ অভিযোগ করেছেন। ক্রিকেট অস্ট্রেলিয়ার মুখপাত্র বলেন, এ ধরনের মন্তব্য অগ্রহণযোগ্য। আমাদের খেলা কিংবা সমাজে এমন কিছুর সুযোগ নেই।তিনি বলেন, আমরা যে মূল্যবোধ ধারন করি তা আমাদের দেশেরই প্রতিনিধিত্ব করে। বিষয়টি আমরা গুরুত্বের সঙ্গেই নিয়েছি। এ ব্যাপারে আমরা ইংল্যান্ড ক্রিকেট দলের সঙ্গে যোগাযোগ রাখছি।

মঈন আলী বইতে লিখেছেন, মাঠে এক অস্ট্রেলীয় খেলোয়াড় আমাদের দিকে ঘুরে বলল, ওটা নাও, ওসামা।তখন আমি যা শুনেছি, তা বিশ্বাস করতে পারছিলাম না।তিনি বলেন,এ কথা শোনার পর আমি রাগে লাল হয়ে গিয়েছিলাম।ক্রিকেট মাঠে আমি কখনোই এমনভাবে রাগ করিনি।

ওই খেলোয়াড় আমাকে যা বলেছে,তা আমি কয়েকজনকে জানালাম।আমি ভেবেছি, ইংল্যান্ডের কোচ ট্রেভর বেইলিস অস্ট্রেলিয়ার ড্যারেন লেম্যানের কাছে বিষটি উত্তাপন করবেন, বলেন মঈন।

লেম্যান ওই খেলোয়াড়কে জিজ্ঞাসা করেন, তুমি কি মঈনকে ওসামা বলে ডেকেছ? সে অস্বীকার বলে, নাহ, আমি তাকে বলেছি, ওটা নাও পার্ট-টাইম খেলোয়াড়।মঈন আলী বলেন, খেলা শেষে ওই খেলোয়াড় তার কাছে এসে বলে, আমার বেশ কিছু মুসলিম বন্ধুও আছে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: