সর্বশেষ আপডেট : ২৩ মিনিট ২০ সেকেন্ড আগে
সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ম্যারাথনে দৌঁড়ের ফাঁকেই শিশুকে স্তন্যদান

আন্তর্জাতিক ডেস্ক:: যিনি রাঁধেন, তিনি চুলও বাঁধেন। আর কোনও কিছুই অসম্ভব নয় আজকের আধুনিকাদের কাছে। সম্প্রতি তেমনই একটি নজির গড়লেন ইংল্যান্ডের এক তরুণী। ইতালির মোঁ ব্লঁ ম্যারাথনে অংশ নিয়ে দৌঁড়ানোর ফাঁকেই তিনঘণ্টা সময় পর পর থেমে সন্তানকে স্তন্যপান করালেন তিনি।

সোফি পাওয়ার নামে ওই তরুণী দুই সন্তানের মা। ইতোমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে সোফি এবং তার সন্তানদের ছবি। এই দৌঁড়ে পদক অবশ্য জিততে পারেননি। রেস শেষ করেছেন ৪৩ ঘণ্টারও বেশি সময় নিয়ে। তাতে অবশ্য আক্ষেপ নেই সোফির। তিনি বলেন, ‘শেষ তো করতে পেরেছি। সেটাই আপাতত আমার কাছে সবচেয়ে বড় প্রাপ্তি।’

তিন বছরের একটি ছেলে রয়েছে সোফির। এছাড়া সম্প্রতি আবারও মা হয়েছেন কয়েকমাস আগেই। তিনি বলেন, ‘আমার ছোট ছেলেকে কয়েক ঘণ্টা অন্তরই স্তন্যপান করাতে হয়। প্রথমে বুঝতে পারছিলাম না, কী করে দৌঁড়ে অংশ নেব।’

পরে মনে হল, যদি সন্তানদের সঙ্গে নিয়ে রেসে অংশ নেই তাহলে কেমন হয়? সোফির ছবি ভাইরাল হওয়ার পরে অনেকেই তার সাহস ও উদ্যমের তারিফ করেছেন। অনেকেই বলছেন, যেভাবে দৌঁড়ের ফাঁকে নির্দিষ্ট সময় পর পর তিনি স্তন্যদান করে গেছেন, সেটার জন্য কোনও তারিফই যথেষ্ট নয়। পাশাপাশি সকলে প্রশংসা করেছেন ম্যারাথন কর্তৃপক্ষেরও। তারা ব্যবস্থা না করে দিলে ব্যাপারটা যে সম্ভবই হতো না।

ভারতসহ অনেক দেশেই চার দেওয়ালের বাইরে স্তন্যপান নিয়ে অনেক চোখরাঙানি সহ্য করতে হয় নারীদের। তবে ছবিটা ধীর গতিতে হলেও পাল্টাচ্ছে। আর সেটা পাল্টাচ্ছে সোফির মতো নারীদের হাত ধরেই।


নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: