সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৫৯ সেকেন্ড আগে
বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সমকামীদের সমর্থনে গম্ভীরের কপালে টিপ, গলায় ওড়না

স্পোর্টস ডেস্ক:: সম্প্রতি ভারতের রাজধানী শহর দিল্লিতে অনুষ্ঠেয় সপ্তম ‘হিজরা হাব্বা’ অনুষ্ঠানে উপস্থিত থেকে হিজরা সম্প্রদায়ের সাথে একাত্মতা প্রকাশ করেছেন ভারতের অভিজ্ঞ ক্রিকেটার গৌতম গম্ভীর। প্রতিবছর ‘শেমারি সোসাইটি’র উদ্যোগে আয়োজিত হয় এই ‘হিজরা হাব্বা’। এবার এই অনুষ্ঠানের আয়োজক ছিল ‘ইন্ডিয়া এইচআইভি-এইডস অ্যালায়েন্স।

এর আগে বিচ্ছিন্নভাবে বেশ কয়েকবার সমকামীদের প্রতি নিজের সমর্থন জানিয়েছেন গম্ভীর। এবার তৃতীয় লিঙ্গের এই মানুষদের বার্ষিক অনুষ্ঠানে উপস্থিত হয়ে তাদের সাথে সময় কাটিয়েছেন ৩৬ বছর বয়সী এ ক্রিকেটার। এসময় সমকামীদের সাথে মিশে যেতে তাদের মতোই ওড়না ও টিপ পরিধান করেন গম্ভীর। পরে গম্ভীরের এসব ছবি সারা ইন্টারনেটে ছড়িয়ে পড়ে। হিজরা হাব্বার এবারের থিম ছিল ‘Born This Way’ অর্থাৎ ‘এভাবেই জন্মেছি’।

Gambhir

সে ছবি নিজের টুইটারে আপলোড দিয়ে গম্ভীর লিখেন, ‘ব্যাপারটা নারী অথবা পুরুষের নয়, মূল বিষয়টা হচ্ছে তারা মানুষ। আভানা আহের ও সিমরান শেখ (দুজন সমকামী) এর বেঁধে দেয়া রাখি পরে নিজেকে গর্বিত মনে হচ্ছে। আমি তাদেরকে তাদের নিজেদের মতোই গ্রহণ করেছি। আপনিও কি করবেন?’

ভারতের যেকোন সামাজিক বা রাজনৈতিক বিষয়ে গৌতম গম্ভীরকে সবসময়ই দেখা যায় অগ্রণী ভূমিকা পালন করতে। সে ধারাবাহিকতায় সমকামী, রূপান্তরকামী বা হিজরাদের প্রতিও নিজের সমর্থন জানালেন গম্ভীর। স্বাভাবিক মানুষের মত জীবন করতে না পারা এ জনগোষ্ঠীর সমর্থনে গম্ভীরের এ উদ্যোগ সাড়া জাগিয়েছে ভারতের সাধারণ মানুষের মনেও।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: