সর্বশেষ আপডেট : ১২ মিনিট ৫৯ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট বিভাগের ৩টি সহ সারা দেশে ৪৪ হাইস্কুল সরকারি হলো

শিক্ষাঙ্গন ডেস্ক ::

দেশের বিভিন্ন প্রান্তে অবস্থিত আরো ৪৪টি বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়কে সরকারি করা হয়েছে। এর মধ্যে সিলেট বিভাগের ৩টি স্কুল রয়েছে। বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে এই সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, এই বছরের ১৩ সেপ্টেম্বর থেকে এই ৪৪টি মাধ্যমিক বিদ্যালয়কে সরকারি করা হলো। সরকারি হওয়া এসব শিক্ষা প্রতিষ্ঠানে বর্তমানে কর্মরত কোনো শিক্ষক অন্য কোথাও বদলি হতে পারবেন না।

সিলেট গোয়াইনঘাট মডেল উচ্চবিদ্যালয়, মৌলভীবাজার পাথারিয়া ছোটলিখা মডেল উচ্চবিদ্যালয় ও সুনামগঞ্জের জয়কলস উজানীগাঁও রশিদিয়া উচ্চবিদ্যালয়সহ শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব লুৎফুন নাহার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে সরকারি হওয়া স্কুলগুলো হলো-বগুড়ার শেরপুর ডি.জে মডেল হাইস্কুল, ধুনট এন ইউ পাইলট মডেল উচ্চবিদ্যালয়, ব্রাহ্মণবাড়িয়ার দেবগ্রাম পাইলট মডেল উচ্চবিদ্যালয়, দিনাজপুরের খানসামা পাইলট মডেল উচ্চবিদ্যালয়, মাগুরার আর এস কে এইচ ইনস্টিটিউশন মডেল মাধ্যমিক বিদ্যালয়, পাবনার চাটমোহর আর সি এন অ্যান্ড বি এস এন মডেল মাধ্যমিক বিদ্যালয়, চাঁদপুরের হাজীগঞ্জ মডেল পাইলট হাইস্কুল অ্যান্ড কলেজ, কুমিল্লার লাকসাম উপজেলার পাইলট উচ্চবিদ্যালয়, বাগেরহাট ওয়াজেদ মেমোরিয়াল মডেল মাধ্যমিক বিদ্যালয়, যশোর চৌগাছা শাহাদৎ পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়, যশোর ঝিকরগাছা এম এল মডেল হাইস্কুল, পাবনার বেড়া বি বি পাইলট উচ্চবিদ্যালয়, গাইবান্ধার সাদুল্লাপুর কে এম পাইলট বালিকা উচ্চবিদ্যালয়, সাতক্ষীরার আশামুনি মাধ্যমিক বিদ্যালয়, মাদারীপুর শেখ ফজিলাতুন্নেছা পাইলট বালিকা উচ্চবিদ্যালয়, নওগাঁ নজিপুর মডেল উচ্চবিদ্যালয়, চট্টগ্রামের ফটিকছড়ি করোনেশন আদর্শ মডেল উচ্চবিদ্যালয়, নীলফামারীর জলঢাকা মডেল পাইলট উচ্চবিদ্যালয়, কুমিল্লার চৌদ্দগ্রাম এইচ জে পাইলট মডেল উচ্চবিদ্যালয়, ময়মনসিংহ হালুয়াঘাট আদর্শ উচ্চবিদ্যালয়, চট্রগ্রাম আনোয়ারা আদর্শ উচ্চবিদ্যালয়, খুলনা তেরখাদা ইখড়ি কাটেংগা ফজলুল হক মডেল মাধ্যমিক বিদ্যালয়, মেহেরপুর মুজিবনগর মাধ্যমিক বিদ্যালয়, চাঁদপুর ফরিদগঞ্জ এ আর পাইলট মডেল উচ্চবিদ্যালয়, মাগুরার শ্রীপুর এম সি পাইলট মাধ্যমিক বিদ্যালয়, রংপুর তারাগঞ্জ ও/এ মডেল উচ্চবিদ্যালয়, বরিশালের পাতারহাট মুসলিম মডেল উচ্চবিদ্যালয়, বগুড়ার দুপচাঁচিয়া পাইলট মডেল উচ্চবিদ্যালয়, নওগাঁ চকময়রাম মডেল উচ্চবিদ্যালয়, সিরাজগঞ্জ খাষকাউলিয়া কে আর পাইলট মডেল উচ্চবিদ্যালয়, রাজশাহীর দুর্গাপুর পাইলট মডেল উচ্চবিদ্যালয়, নওগার নিয়ামতপুর বহুমুখী মডেল উচ্চবিদ্যালয়, পাবনার সাঁথিয়া পাইলট মডেল উচ্চবিদ্যালয়, দিনাজপুর সুজাপুর মডেল উচ্চবিদ্যালয়, কুমিল্লার চান্দিনা মডেল পাইলট উচ্চবিদ্যালয়, লক্ষীপুর হাজীরহাট মিল্লাত একাডেমী (উচ্চবিদ্যালয়), কুমিল্লার তিতাস গাজীপুর খান মডেল বহুমুখী হাইস্কুল অ্যান্ড কলেজ, ব্রাহ্মণবাড়িয়ার দাউদপুর উচ্চবিদ্যালয়, কুষ্টিয়ার দৌলতপুর পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয় এবং রাজশাহীর গোদাগাড়ী উচ্চবিদ্যালয় ও কলেজ।

প্রসঙ্গত, ২০১৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেসব উপজেলায় সরকারি স্কুল কলেজ নেই, সেসব এলাকায় নতুন করে একটি স্কুল ও কলেজ সরকারি করা হবে। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী প্রতিটি উপজেলায় একটি করে স্কুল ও কলেজ সরকারিকরণ শুরু হয়। এরই প্রেক্ষাপটে এই ৪০টি বেসরকারি হাইস্কুলকে সরকারি করা হয়েছে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: