সর্বশেষ আপডেট : ২১ মিনিট ৫০ সেকেন্ড আগে
সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিকৃবি ছাত্রলীগ নেত্রী বিপা’র ব্যাতিক্রমী উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক ::
সিলেটে নিরাপদ সড়ক নিশ্চিত করণে জনসচেতনতা বৃদ্ধির লক্ষে নগরীতে লিফলেট বিতরণ ও পোস্টারিং করা হয়েছে। গতকাল বুধবার দুপুরে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি) ছাত্রলীগ নেত্রী নাজনিন নাহার বিপার নিজ উদ্যোগে ও অর্থায়নে লিফলেট বিতরণ ও পোস্টারিং করা হয়। এসময় বিপার সাথে সিকৃবি ছাত্রলীগের ১৫/২০ জন কর্মী ছিলেন। ব্যাতিক্রমী এ উদ্যোগ নগরবাসীকে সচেতন করে তুলতে সহায়ক ভূমিকা রাখবে বলে মনে করেন বিপা। উৎসুক লোকজন বিপার এ উদ্যোগকে স্বাগত জানান। বিপা একজন সমাজকর্মী হিসেবে ও সুপরিচিত। বালুচর নয়াবাজার এলাকায় বেশ কয়েকজন দরিদ্র শিক্ষার্থীকে নিজ খরচে পড়ালেখা করিয়ে আসছেন বিপা। নিজের জন্মদিন ও হতদরিদ্র শিশুদের নিয়ে পালন করেন তিনি।

নগরীর জিন্দাবাজার পয়েন্ট থেকে বিপা তার কর্মীদের নিয়ে জনসচেতনতা মূলক প্রচারণা শুরু করে চৌহাট্টা, দরগা গেইট, আম্বরখানা, শাহী ঈদগাহ, টিলাগড়সহ বিভিন্ন পয়েন্টে রাস্তায় হেটে হেটে পথচারী যাত্রী এবং চালকদের মাঝে লিফলেট বিতরণ করেন । এসময় তারা পথচারীদের চোখে পড়ার মত কয়েকটি যায়গায় জনসচেতনতামুলক পোস্টারও লাগান। লিফলেট ও পোস্টারে যাত্রী ও চালকদের উদ্দেশ্যে গাড়ী চালানোর সময় মোবাইল ফোনে কথা বলা পরিহার করুন, চালকের লাইসেন্স নিশ্চিতকরণ, গাড়ী চালানোর সময় ওভারটেকিং করবেন না, ট্রাফিক সিগনাল মেনে চলুন এবং নির্দিষ্ট গতিতে গাড়ী চালানসহ বেশ কিছু সচেতনতামুলক তথ্য দেওয়া আছে।

প্রচারণাকালে চৌহাট্টা পয়েন্টে হেলমেট ছাড়া মোটরসাইকেল আরোহীকে থামিয়ে তাদের সচেতনতা তৈরিতে লিফলেট বিতরণ করেন বিপা। এসময় সেখানে কর্তব্যরত ট্রাফিক পুলিশ সদস্যরাও তাদের সহযোগিতা করেন। এসময় বিপার সাথে উপস্থিত ছিলেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি) ছাত্রলীগের কর্মী আল মামুন, মনির হোসেন, আশিকুর রহমান, আমিনুল হক তানিম, তানজিম সাফোয়ান, সাইদুর জামান ধ্রুব প্রমুখ।

 

নেত্রীতে


এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: