সর্বশেষ আপডেট : ৮ মিনিট ২৫ সেকেন্ড আগে
সোমবার, ২২ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটের কালী প্রদীপ চৌধুরীর ৪ কিলোমিটারজুড়ে বাড়ি ক্যালিফোর্নিয়ায়

প্রবাস ডেস্ক:: লস এঞ্জেলেস প্রবাসী ড. কালী প্রদীপ চৌধুরী পরিশ্রম ও যোগ্যতায় এখন বিশ্বের সেরা ধনাঢ্য ব্যক্তিদের একজন। বিশ্বের প্রায় ৮টি দেশ রয়েছে তার ২৫ ধরনের ব্যবসা। ক্যালিফোর্নিয়ায় আছে সাড়ে ৩ কিমি আয়তনের বিশাল বাড়ি। ভারতে আছে ১৬টি চা-বাগান।

ডাক্তার হিসেবে কর্মজীবন শুরু করলেও কালী প্রদীপ চৌধুরী এখন আমেরিকার বরেণ্য ব্যবসায়ী। তার কেপিসি গ্রুপ আমেরিকায় ৭ হাজার একর জমির মালিক। আছে ৩০ লাখ বর্গফুটের বাণিজ্যিক প্রতিষ্ঠান।

এছাড়া তার মালিকানায় আছে ২৬টি বিশ্বমানের মেডিকেল কলেজ। এছাড়া হাসপাতাল ও স্বাস্থ্যসেবা কেন্দ্রগুলোতে কাজ করেন ৫ হাজার ডাক্তার, ১৩ হাজারের বেশি কর্মকর্তা-কর্মচারী। বিশ্বের ৮টি দেশে আছে তার কেপিসি গ্রুপের ব্যবসা। ভারতেও ১৬টি চা বাগান রয়েছে। যার একটি ৫০ হাজার একর আয়তনের।

ড. কালী প্রদীপ চৌধুরীর জন্ম সিলেটের ঢাকা দক্ষিণ এলাকার দত্তরাইল গ্রামে। জমিদার কালীপদ দত্ত চৌধুরী সন্তান কালী প্রদীপের ছেলেবেলা কেটেছে এখানেই। বিশ্বসেরা ব্যক্তিদের একজন তিনি। কিন্তু ভোলেনি স্বদেশকে। ছোটে এসেছেন অনেক স্বপ্ন নিয়ে। বাংলাদেশের এক ঐতিহ্যবাহী এলাকা ঢাকা দক্ষিণে। খোদ তার নিজ গ্রামেই আছে ৩টি কলেজ, এর মধ্যে একটিতে আছে ৫টি বিষয়ে অনার্স কোর্স।

ক্যালিফোর্নিয়ায় কালী প্রদীপ চৌধুরী যে বাড়িতে থাকেন তার আয়তন সাড়ে তিন বর্গ কিলোমিটার। এই ব্যবসায়ী বাংলাদেশের জন্যও কিছু করতে চান। এছাড়া শহরে তৈরি করতে চান ১৪২ তলা আইকন টাওয়ার। যা হবে বিশ্বের তৃতীয় বৃহত্তম উঁচু ভবন। যাতে তার প্রস্তাবিত ব্যয় ধরা হয়েছে ৪ বিলিয়ন মার্কিন ডলার বা ৩২ হাজার কোটি টাকা।



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: