সর্বশেষ আপডেট : ১৯ মিনিট ৪৬ সেকেন্ড আগে
রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শিশু আকিফার মৃত্যু: বাস চালক গ্রেপ্তার

নিউজ ডেস্ক:: কুষ্টিয়া শহরে বাসের ধাক্কায় মায়ের কোল থেকে ছিটকে পড়ে এক বছরের শিশু আকিফা খাতুনের মৃত্যুর ঘটনায় করা মামলায় বাসটির চালককে গ্রেপ্তার করেছে র‍্যাব।বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) ফয়সাল গঞ্জেরাজ পরিবহনের চালক মহিত মিয়া খোকনকে গ্রেপ্তারের বিষয়টি গণমাধ্যমকে জানান র‌্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পের কোম্পানি কমান্ডার মোহাইমিনুল ইসলাম।তিনি আরো জানান, দুপুরে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

গত ২৮ অগাস্ট বেলা সাড়ে ১১টার দিকে আকিফাকে কোলে নিয়ে কুষ্টিয়া শহরের চৌড়হাস মোড় এলাকায় রাস্তা পার হচ্ছিলেন তার মা রিনা খাতুন। এ সময় পেছন থেকে ফয়সাল গঞ্জেরাজ পরিবহনের বাসের ধাক্কায় মায়ের কোল থেকে ছিটকে পড়ে আহত হয় আকিফা।এর দুইদিন পর ৩০ তারিখ ভোরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এদিকে আকিফা ও তার মাকে বাসের ধাক্কার ঘটনাটি স্থানীয় একটি জুয়েলারির দোকানের সিসি ক্যামেরায় ধরা পড়ে।সেই ভিডিওতে দেখা যায় রাজশাহী থেকে ফরিদপুরের উদ্দেশ্যে ছেড়ে আসা গঞ্জেরাজ পরিবহনের বাসটি রাস্তার পাশে দাঁড় করিয়ে যাত্রী তুলছিলেন চালক।অন্যান্য যানবাহন ওই বাসের পাশ কাটিয়ে সামনে নিয়ে চলে যাচ্ছিল।

এক পর্যায়ে রাস্তার উল্টো দিক থেকে শিশু কোলে আসা এক নারীকে দাঁড়িয়ে থাকা ওই বাসের সামনে দিয়ে পার হতে দেখা যায়। ঠিক তখনই বাসটি চলতে শুরু করে এবং রিনা বেগমকে ধাক্কা দিয়ে চলে যায়।এ ঘটনায় আকিফার বাবা সবজি ব্যবসায়ী হারুনর রশিদ একইদিন রাতে ফয়সাল গঞ্জেরাজ পরিবহনের মালিক ইউনুস মাস্টার, চালক খোকন মিয়া ও তার সহকারী জয়নালকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

মামলা হওয়ার পর গত রোববার ফরিদপুর থেকে বাসের মালিক জয়নালকে গ্রেপ্তার করে র‌্যাব।এদিকে পুলিশের আবেদনের প্রেক্ষিতে কুষ্টিয়ার জ্যেষ্ঠ বিচারিক হাকিম এমএম মোর্শেদ মঙ্গলবার আকিফার মৃত্যুর মামলায় ফৌজদারি দণ্ডবিধির ৩০২ ধারা,অর্থাৎ হত্যার ধারা যুক্ত করার আদেশ দেন। সেইসঙ্গে বাস মালিক ও চালকের জামিন বাতিলের আদেশ দেন তিনি।

এর আগে আকিফার বাবা দণ্ডবিধি ৩০২ ধারায় এ মামলা করতে চাইলেও গেজেট না হওয়ার কারণ দেখিয়ে কুষ্টিয়া মডেল থানা পুলিশ তা দণ্ডবিধির ২৭৯/৩৩৮(ক), ৩০৪(খ) ধারায় মামলাটি নথিভুক্ত করেছিল।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: