সর্বশেষ আপডেট : ১ মিনিট ৪ সেকেন্ড আগে
বুধবার, ২১ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাংলাদেশি আয়েশার বিজ্ঞানে সাফল্য

নিউজ ডেস্ক:: বাংলাদেশি আয়েশা আহমেদ আবারও আন্তর্জাতিক বিজ্ঞান প্রতিযোগিতায় সাফল্য দেখিয়েছেন। যুক্তরাষ্ট্র ভিত্তিক ২০১৮ জুনিয়র ব্রেকথ্রু বিজ্ঞান প্রতিযোগিতায় সেমি ফাইনালে উঠেছেন। সারা বিশ্বের প্রায় ১৭০টি দেশের ১১ হাজারেরও বেশি প্রতিযোগী এতে অংশ নেন।

প্রতিযোগিতায় এখন তিনি পপুলার ভোটিং রাউন্ডে আছেন। অনলাইন ভোটের আওতায় তাকে ভোট দিতে ভিডিও লিঙ্কে গিয়ে লাইক, লাভ, ওয়াও ক্লিক করতে হবে। ভোট চলবে ২০ সেপ্টেম্বর পর্যন্ত।

গত বছর একই প্রতিযোগিতায় আয়েশা সেমিফাইনালে উঠেছিলেন। অল্প কিছু ভোটিংয়ের জন্য ফাইনালে উঠতে পারেননি। এবার আপনার একটি লাইক, লাভ, ওয়াও আয়েশাকে ফাইনালে উঠতে সাহায্য করবে। তার এ সাফল্য বাংলাদেশের সুনাম বয়ে আনবে।

জানা যায়, আয়েশার বাবা মুনীর আহমেদ আবুধাবিতে উচ্চপদস্থ ব্যাংক কর্মকর্তা ও কনসালট্যান্ট। বাবার চাকরির সুবাদে তিনি আবুধাবির সৈফাত স্কুলে গ্রেড ১২ পর্যন্ত পড়াশোনা করেছেন। আয়েশার গ্রামের বাড়ি বরিশাল। বড় হয়ে দেশের সুনাম অর্জনে কাজ করার ইচ্ছা তার।

ayesha

আয়েশা বর্তমানে অস্ট্রেলিয়ার মেলবোর্ন বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সায়েন্স বিষয়ে পড়াশোনা করছেন। বিজ্ঞানের প্রতি তার দুর্নিবার আকর্ষণ। এ বিষয়ে ছোটবেলা থেকেই লেখালেখি করে আসছেন। সাহিত্যের প্রতিও যথেষ্ট অনুরাগ রয়েছে। তিনি ‘টেডটক’র সঙ্গে জড়িত। তার ‘টেডটক’ বক্তৃতা অনেক সুনাম কুড়িয়েছে।

আয়েশা আহমেদ বলেন, ‘ব্রেকথ্রু বিজ্ঞান প্রতিযোগিতায় মাধ্যমে সবাই বিজ্ঞানের প্রতি উৎসাহিত হোক। আন্তর্জাতিকভাবে বিজ্ঞানে এগিয়ে যাক বাংলাদেশ। আমি সবার কাছে দোয়া ও ভোট চাই।’




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: