সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে কক্সবাজারে ওআইসির প্রতিনিধি দল

নিউজ ডেস্ক:: মিয়ানমার থেকে জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের বর্তমান পরিস্থিতি দেখতে রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছেছেন ইসলামি সম্মেলন সংস্থার (ওআইসি) অন্তর্ভূক্ত সংসদীয় ইউনিয়নের ২০ সদস্যের একটি প্রতিনিধি দল।

বুধবার বেলা পৌনে ১১টার দিকে কক্সবাজার বিমানবন্দরে পৌঁছান তারা। এরপর সড়ক পথে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের উদ্দেশ্যে কক্সবাজার ত্যাগ করেন।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইকবাল হোসাইন এ তথ্য নিশ্চিত করেছেন।

রোহিঙ্গা ক্যাম্প সূত্র জানায়, দুপুর সোয়া ১২টার দিকে প্রতিনিধি দলটি উখিয়ার কুতুপালংয়ে নিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্পের ইউনিএইচসিআর’র ট্রানজিট সেন্টারে পৌঁছায়। সেখানে এখনও ইউনিসেফের শিশুবান্ধব কেন্দ্রগুলো পরিদর্শন এবং রোহিঙ্গা শিশুদের সঙ্গে হেসে খেলো সময় কাটাচ্ছেন দলের সদস্যরা।

পাশাপাশি অন্য রোহিঙ্গা জনগোষ্ঠীর সঙ্গেও আলাপ করছেন তারা। এখান থেকে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমে অবস্থিত রোহিঙ্গা প্রত্যাবাসনের জন্য নির্মিত ট্রানজিট সেন্টার পরিদর্শন করার কথা রয়েছে প্রতিনিধি দলটির।

পরে সেখান থেকে ফিরে কুতুপালং লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পের ই-ব্লকে ইউএনএফপিএ’র নারীবান্ধব কেন্দ্রে নির্যাতিত রোহিঙ্গা নারীদের সঙ্গে কথা বলবেন তারা।

উখিয়া থানার ওসি (তদন্ত) মো. খায়রুজ্জামান এসব তথ্য জানিয়ে বলেন, প্রতিনিধি দলটি এখনো ক্যাম্পেই অবস্থান করছে। বিকেলে ক্যাম্প থেকে ফিরে কক্সবাজারে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার কার্যালয়ে কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে তাদের। এরপরই ঢাকার উদ্দেশে রওনা হবেন তারা।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: