সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৫৮ সেকেন্ড আগে
রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কানাইঘাটে অতি দরিদ্রদের মাঝে সেলাই মেশিন বিতরণ

কানাইঘাট প্রতিনিধি:: কানাইঘাটে সূচনা প্রকল্পের উদ্যোগে অতি দরিদ্র উপভোকারভোগীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।  সোমবার সকাল ১০টায় সূচনার উপজেলা প্রকল্প অফিসে এক আইজিএ বিতরন অনুষ্ঠানের মাধ্যমে বড়চতুল ইউপি ও সাতবাঁক ইউপির মোট ৬৬টি পরিবারের মধ্যে এ সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।

উপজেলা কো-অর্ডিনেটর মোঃ জালাল উদ্দিনের সভাপতিত্বে ও গভার্নেন্স অফিসার মোঃ আবু সাঈদের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) লুসিকান্ত হাজং। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বড়চতুল ইউপি চেয়ারম্যান মাওঃ আবুল হোসাইন চতুলী, সাতবাঁক ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুর নুর, উপসহকারী কৃষি কর্মকর্তা আলমগীর হোসেন, মহিলা বিষয়ক অফিসের সহকারী কবির হোসেন, সূচনা প্রকল্পের আইজিএ সাপোর্ট অফিসার সাইফুল ইসলাম, ইউসি হেলাল উদ্দিন, মনিটরিং অফিসার আতাউর রহমান, এএফও-সাইকুল ইসলাম খালেদ, ফিল্ড ফ্যাসিলিটেটর সুদীপ্ত চক্রবর্তী, শতদল সরকার, সাইফুল ইসলাম সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সূচনা প্রকল্পের উপকারভোগীগণ উপস্থিত ছিলেন। উল্লেখ্য যে, গ্রামীণ দরিদ্র-অতিদরিদ্রদের স্বাস্থ্য ও পুষ্টি সম্পর্কে সচেতনতা বাড়িয়ে তাদের পরিবারের পুষ্টির চাহিদা মেঠাতে বিশেষ কৌশলে কাজ করছে সূচনা প্রকল্প।

জানা যায়, সিলেট জেলার কানাইঘাট উপজেলার খর্বাকৃতির শিশুর হার হ্রাস করার লক্ষ্যে দরিদ্র ও অতি দরিদ্র পরিবারের পুষ্টিমান, জীবিকায়ন, উন্নয়ন ও নারীর ক্ষমতায়নের লক্ষ্যে সূচনা প্রকল্প বাস্তবায়নে কাজ করছে এফআইভিডিবি। গ্রামীণ এই নি¤œ আয়ের পরিবারগুলোর বেশিরভাগ মানুষের অর্থের অভাবে পুষ্টিকর খাবার কিনে খেতে পারে না। তাই অপুষ্টির স্বীকার দরিদ্র অতিদরিদ্র মানুষের মধ্যে পুষ্টি সম্পর্কে সচেতনতা বাড়ানোর পাশাপাশি শিশুর ওজন পরিমাপ ও গর্ববতী এবং প্রসূতী মায়েদের পরামর্শ প্রদান করা হচ্ছে। এ পর্যন্ত কানাইঘাট উপজেলায় ৬টি ইউনিয়নে ৯ হাজার ২৫৪টি পরিবারের মধ্যে ৩২০০ পরিবারের মাছের পোনা বিতরণ, ২২৪৯টি পরিবারে পোল্ট্রি সহায়তা এবং ৩৮০৫টি পরিবারে ৮ হাজার টাকা সমমূল্যের আয়বর্ধক কর্মকান্ডের জন্য সেলাই মেশিন, মাছ ও সবজি ব্যবসা, মুদির দোকান, বাঁশবেতের কাজ, হাঁস-মোরগ পালন, ছাগল পালন সহ বিভিন্ন ধরনের সহায়তায় প্রদান কার্যক্রম চলমান রয়েছে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: