সর্বশেষ আপডেট : ৩৬ সেকেন্ড আগে
বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাংলাদেশ বেসরকারি প্রাথমিক সমিতি সিলেট জেলার মানববন্ধন

বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতি সিলেট জেলা শাখার উদ্যোগে ৩য় ধাপে জাতীয়করণ বঞ্চিত সকল বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়। সোমবার দুপুর ১২টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, জননেত্রী শেখ হাসিনা ২০১৩ সালে ৯ জানুয়ারি এক ঐতিহাসিক ঘোষণায় ২৬ হাজার ১শ ৯৩টি বিদ্যালয় জাতীয়কণের ঘোষনা দেন। ঐ ঘোষণার পরে ২০০৯ সাল থেকে এখন পর্যন্ত ৪ হাজার ১শ ৫৯টি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ থেকে বঞ্চিত। এসকল বিদ্যালয়ে প্রায় ১০ লক্ষ শিক্ষার্থী উপবৃত্তি, বিস্কুট, মিডডে মিল্ক ব্যবস্থা থেকে বঞ্চিত। এর মধ্যে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করলেও এর কোন প্রতিকার আমরা পাইনি। এমতাবস্থায় বিদ্যালয় কর্মরত শিক্ষকবৃন্দ বিনাবেতনে পাঠদান কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। আমরা প্রধানমন্ত্রীর বাণী না আসা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবো।

৬ সেপ্টেম্বর ঘোষিত জাতীয় প্রেসক্লাবের সামনে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচী পালনণকালে জাতি গঠনের মূল কারিগর প্রাথমিক শিক্ষকদের উপর পুলিশের লাঠি চার্জ ও নেতৃবৃন্দকে গ্রেফতার করায় আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। মানববন্ধন শেষে সিলেটের জেলা প্রশাসক নুমেরী জামানের কাছে স্মারকলিপি প্রদান করেন নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দ বলেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার শিক্ষাবান্ধব সরকার। বর্তমান সরকারের আমলে শিক্ষাক্ষেত্রে দেশ অনেক দূর এগিয়ে যাচ্ছে। তাই বিদ্যালয়গুলো জাতীয়করণে আপনার হস্তক্ষেপ কামনা করছি। মহানগ আল্লাহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী, সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু করুন। – বিজ্ঞপ্তি


এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: