সর্বশেষ আপডেট : ৬ মিনিট ১৩ সেকেন্ড আগে
শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যৌন নিপীড়নের অভিযোগে সিবিএস টিভি প্রধানের পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক:: যুক্তরাষ্ট্রের সিবিএস টেলিভিশনের প্রধান লেস মুনভেস যৌন নিপীড়নের অভিযোগে পদত্যাগ করেছেন।বিবিসির খবরে বলা হয়,গত জুলাই মাসে নিউ ইয়র্কার ম্যাগাজিনে লেস মুনভেসের বিরুদ্ধে ছয় নারীর অভিযোগ প্রকাশিত হলে সিবিএস কর্তৃপক্ষ তদন্ত শুরু করেছিল।রোববার নতুন করে ছয় নারী মুখ খোলার পর পদত্যাগে করলেন তিনি।

তবে ৬৮ বছর বয়সী মুনভেস এসব অভিযোগ অস্বীকার করেছেন।রোববার এক বিবৃতিতে তিনি বলেছেন,এমন সব ‘মিথ্যা অভিযোগ’ তার বিরুদ্ধে আনা হয়েছে,যা তার ব্যক্তিজীবনের সঙ্গে যায় না।এদিকে তিনি সিবিএস টেলিভিশন ‘মি টু’ মুভমেন্টে দুই কোটি ডলার চাঁদা দেওয়ারও ঘোষণা দিয়েছেন।

সিবিএস টেলিভিশনের এক বিবৃতিতে রোববার বলা হয়,লেস মুনভেস কোম্পানির চেয়ারম্যান,প্রেসিমডেন্ট ও সিইওর পদ থেকে সরে যাচ্ছেন এবং তা তাৎক্ষণিকভাবে কার্যকর হচ্ছে।তার বদলে সিবিএসের প্রেসিডেন্ট এবং ভারপ্রাপ্ত সিইও হিসেবে আসছেন জোসেফ ল্যানিয়েলো।ফাইনানশিয়াল টাইমস খবর প্রকাশ করেছে,পদত্যাগ করার জন্য সিবিএসের শেয়ারসহ মোটা অংকের অর্থ পাচ্ছেন মুনভেস।

যদিও সিবিএস বলছে,যৌন নিপীড়নের অভিযোগের তদন্ত শেষ না হওয়া পর্যন্ত অবসর সুবিধার কোনো অর্থ মুনভেস নেবেন না।আর ‘মি টু’ মুভমেন্টের জন্য দানের টাকা সেখান থেকে কেটে রাখা হবে।গত জুলাই মাসে মুনভেসের বিরুদ্ধে মুখ খুলেছিলেন অভিনেত্রী ইলিয়ানা ডগলাসসহ ছয় নারী।তারা বলেছিলেন,মুনভেসকে প্রত্যাখ্যান করায় তাদের ক্যারিয়ার ক্ষতিগ্রস্ত হয়েছে বলে তাদের বিশ্বাস।

১৯৯৫ সালে সিবিএসে যোগ দেওয়া মুনভেস ২০০৬ সালে কোম্পানির সিইও হন।এরপর এক দশকে তিনি কোম্পানিকে বিপুল লাভের মুখ দেখান।তাকে বিবেচনা করা হয় যুক্তরাষ্ট্রের মিডিয়ার অন্যতম প্রভাবশালী প্রধান নির্বাহী হিসেবে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: