সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ২৬ সেকেন্ড আগে
শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জগন্নাথপুরে একটি দলিল রেজিস্ট্রি নিয়ে তোলপাড়

জগন্নাথপুর প্রতিনিধি:: সুনামগঞ্জের জগন্নাথপুরে একটি দলিল রেজিস্ট্রি নিয়ে তোলপাড় চলছে। জানাগেছে, গত কয়েক দিন আগে জগন্নাথপুর উপজেলা সাব-রেজিস্ট্রি অফিসে একটি বাটোয়ারা নামা দলিল রেজিস্ট্রি নিয়ে তুল কালাম কান্ড ঘটে।

জানা যায়, জগন্নাথপুর পৌর শহরের ছিলিমপুর গ্রামের প্রয়াত শালিসি ব্যক্তি হাজী ফিরোজ মিয়ার বিপুল পরিমাণ জায়গা সম্পত্তি রয়েছে। বিশেষ করে জগন্নাথপুর থানার সামনে বিশাল বাড়ি ও মার্কেট আছে। তিনি মারা যাওয়ার পর এসব জায়গা সম্পত্তি দেখভাল করে আসছিলেন হাজী ফিরোজ মিয়ার ছেলে শাহজাহান ফিরোজ তালুকদার গং। বেশ কিছু দিন ধরে হাজী ফিরোজ মিয়ার উত্তরাধিকারী গণের মধ্যে সম্পত্তি ভাগ বাটোয়ারা নিয়ে বিরোধ দেখা দেয়।

এর মধ্যে হাজী ফিরোজ মিয়ার বড় ছেলে যুক্তরাজ্য প্রবাসী শামীম আহমদ তার প্রবাসী ভাই-বোনদের নামে বাটোয়ারা নামা দলিল সম্পাদন করলেও হাজী ফিরোজ মিয়ার আরেক ছেলে হাজী শাহজাহান ফিরোজ তালুকদারকে বঞ্চিত করা হয় বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় তোলপাড় সৃষ্টি হয়েছে।

এদিকে-উক্ত দলিল রেজিস্ট্রি হওয়ার পর থেকে যাদের নামে রেজিস্ট্রি হয়েছে তারা মার্কেট ও বাসা-বাড়ি দখলের চেষ্টা করছেন। তবে জগন্নাথপুর থানা পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

এ ব্যাপারে হাজী শাহজাহান ফিরোজ তালুকদার বলেন, আমার পিতা ও চাচাদের যৌথ সম্পত্তি এখনো বাটোয়ারা হয়নি। এর মধ্যে কিভাবে শুধু আমার পিতার সম্পত্তি বাটোয়ারা হলো বুঝতে পারছি না। তিনি অভিযোগ করে বলেন, বড় অংকের টাকার বিনিময়ে আমাকে বঞ্চিত করে দলিল রেজিস্ট্রি হয়েছে।

জানতে চাইলে যাদের নামে দলিল রেজিস্ট্রি হয়েছে, তাদের একজন জানান, শাহজাহান তালুকদারের ভাগের সম্পত্তি রেখে বাটোয়ারা দলিল রেজিস্ট্রি হয়েছে।

এ ব্যাপারে জানতে জগন্নাথপুর উপজেলা সাব-রেজিস্ট্রার ইউনুস মিয়ার সাথে চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

তবে হাজী ফিরোজ মিয়া মার্কেটের ভাড়াটেরা জানান, উক্ত দলিল রেজিস্ট্র হওয়ার পর থেকে শাহজাহান ফিরোজ তালুকদারের অন্য ভাইয়েরা আমাদের কাছে ভাড়া নিতে আসে। আমরা ভাড়া না দিলে বের করে দেয়ার হুমকি দেয়া হয়। অথচ আমরা হাজী শাহজাহান ফিরোজ তালুকদারের কাছ থেকে চুক্তিনামার মাধ্যমে ভাড়া নিয়েছি। এ নিয়ে আমরা ভাড়াটেরা মহা বিপাকে আছি।


এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: