সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৪৯ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘ছুরিকাঘাত করার জন্য ঈশ্বর আমাকে পাঠিয়েছেন’

আন্তর্জাতিক ডেস্ক:: ব্রাজিলের প্রেসিডেন্ট নির্বাচনের প্রার্থী জাইর বলসোনারোর ছুরিকাঘাতকারী বলেছেন, তিনি স্বর্গীয় আদেশ পালন করেছেন মাত্র। গত বৃহস্পতিবার দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলের এক শহরে প্রেসিডেন্ট প্রার্থী জাইরকে ছুরিকাঘাত করেন এক হামলাকারী। পরে পুলিশের কাছে দেয়া এক স্বীকারোক্তিতে তিনি এসব তথ্য জানান।

স্থানীয় গণমাধ্যম বলছে, প্রেসিডেন্ট প্রার্থীকে ছুরিকাঘাতের দায়ে গ্রেফতার ব্যক্তির নাম অ্যাডেলিও বিশপ (৪০)। কট্টর ডানপন্থী প্রেসিডেন্ট প্রার্থী জাইরকে বিশপ ছুরিকাঘাত করেছেন বলে প্রত্যক্ষদর্শীরা স্বাক্ষ্য দেয়ার পর তাকে পুলিশি জিম্মায় নেয়া হয়। দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলের মিনাস গেরাইস প্রদেশে ছুরিকাঘাতের ওই ঘটনা ঘটে।

ভিডিওতে দেখা যায়, বিশপ প্রেসিডেন্ট প্রার্থী জাইরের পেটে ছুরিকাঘাত করছেন। তিনি স্বতঃপ্রণোদিত হয়ে এ হামলা চালিয়েছেন বলে স্বীকার করেছেন। শুক্রবার তার আইনজীবী এ তথ্য জানিয়েছেন।

বিশপ বলেছেন, ‘ধর্মীয় এবং রাজনৈতিক কারণে তিনি বলসোনারাকে ছুরিকাঘাত করেছেন। আইনজীবী পেদ্রো পোসসা বলেন, ‘কারো নির্দেশ কিংবা অন্য কারো প্ররোচনায় বিশপ ওই হামলা চালায়নি।’

হামলার দিন ডি ওলিভেইরা নামের এক ফেসবুক পেইজে বলা হয়, কয়েক বছর আগে বলসোনারার সমালোচনা করে পোস্ট দিয়েছিলেন হামলাকারী। এই পেইজের সঙ্গে হামলাকারীর সংশ্লিষ্টতা রয়েছে।

পুলিশের কাছে হামলাকারীর দেয়া স্বীকারোক্তির সঙ্গে একটি ফেসবুক পেইজের বক্তব্যের মিল পাওয়া যায়। স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত একটি ভিডিও ফুটেজে দেখা যায়, ‘ডি ওলিভেইরা বলছে, হামলা পরিচালনার জন্য বিশপকে সৃষ্টিকর্তা ছাড়া অন্য কেউই নির্দেশ দেননি।

সূত্র : ব্লুমবার্গ।


নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: