সর্বশেষ আপডেট : ২ মিনিট ৩১ সেকেন্ড আগে
সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিসিক নির্বাচনে ভরাডুবি: মিসবাহসহ ৫ নেতাকে শোকজ করা হচ্ছে

ডেইলি সিলেট ডেস্ক:: সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের ভরাডুবি নিয়ে দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজসহ ৫ নেতাকে শোকজ করা হচ্ছে।

বৃহস্পতিবার রাতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে জানা গেছে। সভায় কামরানের পরাজয়ের কারণ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

এ সময় আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে সিলেট সিটিতে আওয়ামী লীগের দুর্বলতা কাটিয়ে ওঠার জন্য করণীয় নিয়ে নেতাদের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

একটি নির্ভরযোগ্য সূত্রে জানা যায়, সিসিক নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রতীকের ভরাডুবির পেছনে দলীয় কোন্দলকে দায়ী করা হয়। বলা হয়, কামরানকে প্রার্থী করায় দলের কয়েকজন দায়িত্বশীল নেতা দলীয় সভাপতির নির্দেশকে আমলে না নিয়ে নৌকার বিপক্ষে কাজ করেছেন।

অতিউৎসাহী কর্মকাণ্ডের মাধ্যমে সাধারণ মানুষের মধ্যে সরকারবিরোধী পরিবেশ তৈরিতে ভূমিকা রেখেছেন। যার প্রভাব পড়েছে নির্বাচনে। এসব কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে আওয়ামী লীগের ৫ নেতাকে শোকজ নোটিশ পাঠানোর সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

যাদেরকে শোকজ করা হচ্ছে তারা হলেন- আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমেদ, সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ ও সিলেট মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল।

তাদেরকে দলে কোন্দল সৃষ্টিকারী নেতা হিসেবে চিহ্নিত করা হয়। তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার অংশ হিসেবে প্রাথমিকভাবে দলের পক্ষ থেকে শোকজ নোটিশ পাঠানো হচ্ছে। শোকজের জবাবের পরিপ্রেক্ষিতে পরবর্তী করণীয় ঠিক করা হবে।

উক্ত সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষোভ প্রকাশ করে বলেন, অনেক কষ্ট করে আজকে আওয়ামী লীগকে, নৌকা মার্কাকে এই অবস্থানে নিয়ে এসেছি। নৌকার বিপক্ষে যারা কাজ করবে, তাদের কোনোভাবেই মেনে নেয়া হবে না। তাদের চিহ্নিত করে প্রয়োজনীয় সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।  – যুগান্তর


এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: