সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ত্রিভুবন বিমানবন্দরগামী হেলিকপ্টার বিধ্বস্ত

আন্তর্জাতিক ডেস্ক:: নেপালের রাজধানী কাঠমান্ডুর দুর্গম পাহাড়ি এলাকায় সাত আরোহীসহ একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। শনিবার স্থানীয় সময় সকালের দিকে বিধ্বস্ত হওয়া এই হেলিকপ্টারের আরোহীদের ভাগ্যে কী ঘটেছে তা এখনো জানা যায়নি।

নেপালের ইংরেজি দৈনিক কাঠমান্ডু পোস্ট বলছে, শনিবার সকাল ৮টা ৫ মিনিটে ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের এয়ার ট্রাফিক কন্ট্রোল রুমের সঙ্গে যোগাযোগ হারিয়ে ফেলে হেলিকপ্টারটি। এই বিমানবন্দরে ৮টা ১৮ মিনিটে অবতরণ করার কথা ছিল অ্যালটিচিউড এয়ারলাইন্সের ৯এন-এএলএস এএস৩৫০ বিথ্রিই হেলিকপ্টারটির।

হেলিকপ্টারটিতে পাইলট ছাড়া আরো ছয় যাত্রী ছিলেন। গোর্খা জেলা থেকে উড্ডয়নের পর কাঠমান্ডুর উদ্দেশে যাত্রা শুরু করে; পরে ত্রিভুবনের এয়ার ট্রাফিক কন্ট্রোল রুমের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। যাত্রীদের পাঁচজন নেপালি এবং একজন জাপানি ট্রেকার।

কাঠামান্ডু বিমানবন্দরের জেনারেল ম্যানেজার রাজকুমার ছেত্রি বলেন, হেলিকপ্টারের ধ্বংসাবশেষ পার্শ্ববর্তী ধদিং জেলার একটি দুর্গম পাহাড়ে খুঁজে পেয়েছেন তারা। বার্তাসংস্থা এএফপিকে তিনি বলেন, আমরা আকাশপথে এবং পায়ে হেঁটে বিধ্বস্ত এলাকায় পৌঁছানোর চেষ্টা করছি। কিন্তু বিরূপ আবহাওয়া কারণে উদ্ধার অভিযান ব্যাহত হচ্ছে।

হিমালয়ের দেশ নেপালে দূরবর্তী স্থানে পর্যটকদের চলাচল এবং পণ্য পরিবহনের কারণে দেশটির ব্যক্তিগত হেলিকপ্টারের ব্যবসা বেশ জমজমাট। দেশটিতে চলাচলের জন্য সীমিত পরিমাণ রাস্তা রয়েছে। অনেক জায়গায় চলাচলের জন্য রাস্তাও নেই।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: