সর্বশেষ আপডেট : ৪১ মিনিট ৫৫ সেকেন্ড আগে
বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাজনগরে লীলা নাগ স্মৃতি পদক -২০১৮ উদযাপন পরিষদ গঠিত

মৌলভীবাজার প্রতিনিধি:: রাজনগরের কৃতি সন্তান ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রথম ছাত্রী, জয়শ্রী পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও ব্রিটিশ বিরোধী আন্দোলনের নেত্রী বিপ্লবী লীলা নাগের আগামী ২ অক্টোবর ১১৮তম জন্মদিন। এ উপলক্ষে গত ১ সেপ্টেম্বর তাঁর জন্মস্থান মৌলভীবাজারের রাজনগরের পাঁচগাঁও-এ লীলা নাগ স্মৃতি পদক উদযাপন পরিষদ গঠিত হয়েছে । কবি ইন্দ্রজিৎ দেবকে আহ্বায়ক ও সমাজসেবক আকলু মিয়া চৌধুরীকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট উদযাপন পরিষদ গঠন করা হয়।

পরিষদে অন্যানরা হলেন সহকারী অধ্যাপক তোফায়েল আহমেদ, সহকারী প্রধান শিক্ষক গৌরী পদ মালাকার, প্রভাষক আমিনা বেগম, সংস্কৃতি সংগঠক আহমেদ ফয়ছল আজাদ, রাজনৈতিক-কর্মী সঞ্জয় দেব নাথ, গীতিকার মৃদুল কান্তি দাস, শিক্ষক অমিত ভট্টাচার্য মিঠু, সংস্কৃতিকর্মী রুসেল আহমদ, এম ফিল গবেষক বিজিৎ দেব, শিক্ষক বিদ্যুৎ চক্রবর্তী, তানজিদ হামিদ তুহিন, খ-কালীন প্রভাষক রানা দেব নাথ, রাহিম আহমেদ পকলু, শিক্ষক ও সংস্কৃতিকর্র্মী জয়দ্রত দেব জয়, মো. হারুন মিয়া, প্রতাপ চক্রবর্তী, প্রাক্তন দি ইন্ডিপেন্ডেট পত্রিকার সিলেট প্রতিনিধি বিপ্লব দেব, ব্যাংকার শংকর দেব প্রমুখ।

পরিষদের সভায় লীলা নাগ স্মৃতি পদক-২০১৮ ও লীলা নাগ স্মারক বক্তৃতার সিদ্ধান্ত গৃহিত হয়। লীলা নাগ স্মৃতি পদক নির্বাাচনী বোর্ডের বিচারে বাংলাদেশের বিভিন্নক্ষেত্রে অবদান রাখার জন্য ৭ জন পদকপ্রাপ্ত সাহিত্য ও সাংবাদিক ব্যক্তিত্বের নাম প্রকাশ করা হয়। সভায় সকলের সম্মতিক্রমে নিন্মোক্ত ব্যক্তিবর্গকে লীলা নাগ স্মৃতি পদক-২০১৮-এর জন্য মনোনীত হয়।

মনোনীত ব্যক্তিবর্গ হলেন-লোকসাহিত্য গবেষণায় মেট্রোপলিটান ইউনিভার্সিটির বাংলা বিভাগের অধ্যাপক ও কন্ট্রলার নন্দলাল শর্মা, লোকসাহিত্য গবেষণায় মদনমোহন কলেজের অধ্যক্ষ ডক্টর আবুল ফতেহ ফাত্তাহ্, সাংবাদিকতায় দৈনিক কালের কণ্ঠের ব্যুরো চীফ ও দৈনিক সিলেট মিরর পত্রিকার সম্পাদক আহমেদ নূর, কবিতায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ডক্টর জফির সেতু, রবীন্দ্র-গবেষণায় মেট্রোপলিটান ইউনিভার্সিটির পরিচালক (অর্থ) মিহিরকান্তি চৌধুরী, কবিতা ও কথাসাহিত্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউটের পরিচালক সহযোগী অধ্যাপক শামীম রেজা ও মুক্তিযুদ্ধ গবেষণায় যুগভেরী পত্রিকার নির্বাহী সম্পাদক অপূর্ব শর্মা। পদকপ্রাপ্তদেরকে আনুষ্ঠানিকভাবে সম্মানানপত্র ও ক্রেস্ট প্রদান করা হবে।

উল্লেখ্য, ২০০৬ সাল থেকে লীলা নাগ স্মৃতি পদক চালু করা হয়েছে। প্রতি বছর ৭জন ব্যক্তিবর্গকে এ সম্মাননা দেয়া হয়।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: