সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৪ সেকেন্ড আগে
বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মালয়েশিয়ায় পাসপোর্ট বিতরণ কেন্দ্র পরিদর্শনে সংসদীয় কমিটি

প্রবাস ডেস্ক:: মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসের পাসপোর্ট বিতরণ কেন্দ্র পরিদর্শন করেছে সংসদীয় স্থায়ী কমিটির প্রতিনিধি দল। গত ৪ সেপ্টেম্বর থেকে ৮ সেপ্টেম্বর পর্যন্ত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীন সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আবুল কালাম আজাদের নেতৃত্বে চার সদস্যের এ প্রতিনিধি দল পাসপোর্ট বিতরণ কেন্দ্রের এমআরপি (মেশিন রিডেবল পাসপোর্ট) ও এমআরভির (মেশিন রিডেবল ভিসা) ডিজিটাল পদ্ধতির কার্যক্রম পরিদর্শন করেন।

বুধবার (৫ সেপ্টেম্বর) দূতাবাসের পাসপোর্ট বিতরণ কেন্দ্র পরিদর্শনকালে সেবাপ্রত্যাশী প্রবাসীদের উদ্দেশে সাংসদ আবুল কালাম আজাদ বলেন, ‘কোনোভাবেই আপনারা দালালদের স্মরণাপণ্ন হবেন না। হাইকমিশনে দালালদের ঘেঁষতে দেয়া হচ্ছে না। ডিজিটাল পাসপোর্ট তৈরি এবং নবায়ন থেকে শুরু করে সব সেবাই আপনারা পাবেন। হাইকমিশনের প্রতিটি কর্মকর্তা-কর্মচারী আপনাদেরকে সেবা দিতে প্রস্তুত রয়েছেন।’

তিনি বলেন, প্রত্যেকটি প্রদেশে গত দেড় বছর ধরে দূতাবাসের কর্মকর্তারা আপনাদের সেবা দিয়ে আসছেন। আমাদের মিশন শ্রমিকবান্ধব। বৈধতার প্রোগ্রামে যারা নিবন্ধিত হয়েছেন তাদের আবেদনের যথাক্রমে ৫৭ শতাংশ এবং ৮৯ শতাংশ বাংলাদেশি বলে তিনি জানান।

পরিদর্শনকালে তার সঙ্গে ছিলেন সংসদীয় স্থায়ী কমিটির সদস্য বেগম কামরুন্নাহার চৌধুরী, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এডিশনাল সেক্রেটারি মোস্তাফিজুর রহমান, ঢাকা ইমিগ্রেশন ও পাসপোর্ট বিভাগের ডাইরেক্টর মো. শিহাব উদ্দিন খান, মো. আবু সাঈদ, দূতাবাসের পাসপোর্ট ও ভিসা শাখার প্রথম সচিব মো. মশিউর রহমান তালুকদার ও মেজর মো. কামরুল হাসান।

দূতাবাসের পাসপোর্ট ও ভিসা শাখার প্রথম সচিব মো. মশিউর রহমান তালুকদার এ প্রতিবেদককে বলেন, ‘এ পর্যন্ত ১ লাখ ৪৯ হাজার ২০৪ পাসপোর্ট আবেদনের বিপরীতে ১ লাখ ৩৭ হাজার ৭৯৯টি পাসপোর্ট বিতরণ করা হয়েছে।




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: