সর্বশেষ আপডেট : ২৯ মিনিট ৫৭ সেকেন্ড আগে
শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

১০ মিনিটের প্যারেডের জন্য ছয় মাস ট্রেনিং

আন্তর্জাতিক ডেস্ক:: রোববার উত্তর কোরিয়ার ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকী। এ উপলক্ষে দেশজুড়ে ব্যাপক আয়োজন চলছে। প্রতিষ্ঠা বার্ষিকীর দিন সামরিক কুচকাওয়াজের আয়োজন করা হয়েছে। এছাড়া শৃঙ্খলা প্রদর্শনেও অংশ নেবেন বহু মানুষ।

কয়েক হাজার স্থানীয় বাসিন্দা মার্চে অংশ নেবেন। কয়েক মাস ধরেই অনেক যত্ম সহকারে তারা রিহার্সেল করে যাচ্ছেন। এই অনুষ্ঠানে বিদেশি টেলিভিশনগুলোর প্রতিনিধিদেরও আমন্ত্রণ জানানো হয়েছে।

সাধারণত নিজেদের যে কোন অনুষ্ঠানকে অনেকটা গোপনীয়তার মধ্যেই উৎযাপন করে থাকে উত্তর কোরিয়া। বাইরের লোকজন এসব অনুষ্ঠানে প্রবেশের অনুমতি পায় না। কিন্তু এবার ব্যতিক্রমী পথে হাঁটছে পিয়ংইয়ং।

নাটকীয় দেশটির জন্য এসব প্যারেড অনেকটা প্রতীকী। সেখানে হাজার হাজার মানুষ সংহতি প্রকাশ করবেন। তারা দেশপ্রেম, নেতাদের শ্রদ্ধা প্রদর্শন এবং ঐতিহাসিক মতাদর্শিক স্লোগান দেবেন। তবে এবারই গত পাঁচ বছরের মধ্যে প্রথম ‘ম্যাস গেমস’ নামে পরিচিত একটি বড় দল নৃত্য প্রদর্শনীতে অংশ নেবেন।

উত্তর কোরিয়ার এই বিশাল আয়োজনে অংশ নেয়ার সৌভাগ্য পাচ্ছেন অনেকেই। এমনই একজন ৩৬ বছর বয়সী কিম ই-ইয়োং। তিনি পিয়ংইয়ংয়ের একটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। প্যারেডে একজন মশাল বাহক হিসেবে অংশ নেবেন তিনি।

এই প্যারেডের লক্ষ্য হচ্ছে রাতের এমন একটি আবহ তৈরি করা যেখানে উত্তর কোরিয়ার প্রয়াত সর্বোচ্চ নেতা কিম ২-সাংয়ের প্রতি সম্মান প্রদর্শন করা হবে। তিনি জাপানের শাসন থেকে উত্তর কোরিয়াকে মুক্ত করেছিলেন। দেশের জন্য তার অসাধারণ নেতৃত্বের বিষয়টি তুলে ধরা হবে।

এটা আতশবাজি উৎসবের মতো যেখানে মশাল দিয়ে অক্ষর তৈরি করা হবে। কলেজ শিক্ষার্থীরা এতে অংশ নেবেন। তারা প্রায় ছয় মাস ধরেই এই মার্চের জন্য রিহার্সেল করে যাচ্ছেন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: