সর্বশেষ আপডেট : ১২ মিনিট ৩৯ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সাম্প্রদায়িক সহিংসতার পুনরাবৃত্তি ঘটাবে তারা

নিউজ ডেস্ক:: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, মুক্তিযুদ্ধ এ দেশকে একটি ধর্মনিরপেক্ষ রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করেছিল। কিন্তু পঁচাত্তরের ১৫ আগস্টের পর সেই ধর্মনিরপেক্ষতার আদর্শ, অসাম্প্রদায়িকতা ও গণতান্ত্রিক মূল নীতিসমূহকে সম্পূর্ণভাবে ধ্বংসের ব্যবস্থা করা হয়।

শুক্রবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের অঙ্গ সংগঠন বাংলাদেশ ছাত্র-যুব ঐক্য পরিষদের দ্বিবার্ষিক জাতীয় সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

রাশেদ খান মেনন বলেন, ‘পরবর্তী সময়ে আমরা যদিও সেখান থেকে বেরিয়ে আসতে পেরেছি। কিন্তু এখন পর্যন্ত আমাদের দেশে সাম্প্রদায়িক মানসিকতার বিস্তার ঘটছে বলে আমরা লক্ষ্য করছি। আমরা মনে করি, আজ বাংলাদেশকে যদি গণতন্ত্র ও উন্নয়নের পথে এগিয়ে নিতে হয় তাহলে এদেশে সব ধর্মের বিশ্বাসী মানুষকে সঙ্গে নিয়ে, সব ক্ষুদ্র জাতিসত্তাকে সঙ্গে নিয়ে এ দেশকে সামনের দিকে এগিয়ে নিতে হবে।’

‘বিশেষ করে একটি কথা সবার স্মরণ রাখা প্রয়োজন যে, ২০০১ সালে তথাকথিত নির্বাচনের পর যে সাম্প্রদায়িক সহিংসতার ঘটনা ঘটেছিল বিএনপি-জামায়াত ক্ষমতায় আসলে প্রথম সুযোগেই তারা তার পুনরাবৃত্তি ঘটাবে। কেবল তাই নয়, এ দেশের গণতান্ত্রিক শক্তিসমূহকে সমূলে বিনাশের জন্য তৎপরতা চালাবে।’

ওয়ার্কার্স পার্টির সভাপতি বলেন, এ কারণে প্রয়োজন সব গণতান্ত্রিক, অসাম্প্রদায়িক শক্তির ঐক্য এবং এর মধ্য দিয়ে এ দেশের সংখ্যালঘু মানুষের যে অধিকার, তাদের সমমর্যাদা- এটা প্রতিষ্ঠিত হতে পারে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সংগঠনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশ গুপ্ত, অধ্যাপক নিম চন্দ্র ভৌমিক, নির্মল রোজারিও প্রমুখ।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: