সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভারতের নির্বাচন কমিশনকে সহায়তা করবে গুগল

নিউজ ডেস্ক:: ভারতে পাঁচ রাজ্যে বিধানসভা এবং পরের বছর লোকসভা ভোট আসন্ন। ঠিক এমনই পরিপ্রেক্ষিতে সার্চ জায়ান্ট গুগল জানিয়েছে, ভুয়া ও বিভ্রান্তিমূলক খবরের প্রচার আটকাতে ভারতের নির্বাচন কমিশনকে সবরকম সহায়তা করা হবে। অনলাইন প্ল্যাটফর্মে ফেক নিউজ প্রচার নিয়ে দুনিয়াজুড়ে বিভিন্ন মহলে উদ্বেগ প্রকাশ করার পর এই উদ্যোগ নিল গুগল।

গুগলের মুখপাত্র ক্রিস্টাল ঢালেন ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, গোটা বিষয়টিকে চূড়ান্ত পর্যায়ে নেয়ার প্রক্রিয়াটি বর্তমানে প্রাথমিক অবস্থায় রয়েছে। ভারতে বর্তমানে রাজনৈতিক বিজ্ঞাপনের নীতি তৈরির কাজ চলছে এবং তা চূড়ান্ত হলে বিস্তারিত জানানো হবে।

ওই মুখপাত্র আরও জানিয়েছেন, ইতোমধ্যে গুগলের প্রতিনিধিসহ অন্যান্য সোশ্যাল মিডিয়া ফেসবুক-টুইটারের প্রতিনিধিরা নির্বাচন কমিশনের সঙ্গে দেখা করেছেন। নির্বাচনের সময় তাদের ভূমিকা কেমন হবে তা নিয়ে আলোচনাও হয়েছে।

তবে নির্বাচন কমিশনের সঙ্গে এই আলোচনায় বিষয়বস্তু কী ছিল, তা বিস্তারিত জানা যায়নি। তবে ফেসবুক-টুইটার থেকে জানানো হয়েছে, তারা রাজনৈতিক বিজ্ঞাপনের দিকে নজর রাখবে এবং তা প্রচারের পাশাপাশি ফেক নিউজ ব্লক করে দেয়া হবে।

চলতি বছর ভারতের মধ্য প্রদেশ, ছত্তিশগড়, রাজস্থান, মিজোরাম এবং তেলেঙ্গনা-এই পাঁচটি রাজ্যে বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। ২০১৯ সালে হবে লোকসভা নির্বাচন।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: