সর্বশেষ আপডেট : ১ মিনিট ৪৪ সেকেন্ড আগে
বুধবার, ২২ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শহিদ মিনারে সংস্কৃতিকর্মীদের মতবিনিময় : রবিবার স্মারকলিপি পেশ

সংস্কৃতিকর্মীদের আহুত ৩ দিনের গণসাক্ষর কর্মসূচি শেষে (০৫ সেপ্টেম্বর) বুধবার বিকেলে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সিলেট কেন্দ্রিয় শহিদমিনারে এ মতবিনিমিয় সভায় গণসাক্ষর কর্মসূচি পরবর্তী করণীয় নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

সাংস্কৃতিক ব্যক্তিত্ব এনামুল মুনিরের সভাপতিত্বে শুরুতেই সাক্ষর কর্মসূচির বিস্তারিত তুলে ধরেন কবি ও সাংবাদিক দেবব্রত রায় দিপন। সভায় জেলা শিল্পকলা একাডেমির এডহক কমিটি বাতিল ঘোষণা করে দ্রুত নির্বাচনের দাবি নিয়ে আলোচনায় অংশ গ্রহণ করেন, নাট্যকার বাবুল আহমদ, গীতিকার ও নাট্যজন ছড়াপরিষদের সাধারণ সম্পাদক জয়নাল আবেদিন জুয়েল, প্রিন্স সদরুজ্জামান চৌধুরী, বাউল বিরহী কালা মিয়া, গীতিকার ও সঙ্গীত শিল্পী জামাল আহমদ, সিরাজ আনোয়ার, ডি কে জয়ন্ত, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের জেলা সভাপতি বেলাল আহমদ, গণসঙ্গীত শিল্পি ফকির মাহবুব মোর্শেদ, শিল্পী মাহমুদা আক্তার, গীতিকার ফারুক আহমদ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের জেলা সাধারন সম্পাদক এইচ আর শাকিল, হাবীবুর রহমান খোকন, খন্দকার রানা,আলিম চৌধুরী,উজ্জল আহমদ ও কবি আব্দুল কাদিও জীবন প্রমুখ।

সভার সিদ্ধান্ত অনুযায়ী সংস্কৃতিকর্মীদের সাক্ষর গ্রহণ আগামী রবিবার পর্যন্ত বর্ধিত করে ঐ দিন বেলা বারোটায় সিলেটের জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এর আগে পৃথক পৃথকভাবে সিলেটের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন ও ব্যক্তিবর্গের সাথে মতবিনিময়ের সিদ্ধান্ত সভায় গৃহিত হয় এবং ৮ সেপ্টেম্বর বিকেল ৫ টায় কেন্দ্রিয় শহিদমিনারে পরবর্তী সভার আহবান করা হয়।

সভায় যথাসময়ে সিলেটের সংস্কৃতিকর্মীদের উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছেন সংস্কৃতিকর্মী দেবব্রত রায় দিপন। বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: