সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ৩৭ সেকেন্ড আগে
সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কুকের সেরা একাদশে জায়গা হলো না কোনো ভারতীয়র

স্পোর্টস ডেস্ক:: ওভালে ভারতের বিরুদ্ধে চলতি সিরিজের পঞ্চম তথা শেষ টেস্টের পরেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে ব্যাট-প্যাড চিরতরে তুলে রাখবেন অ্যালিস্টার কুক। ক্যারিয়ারের শেষ টেস্টের আগে নিজের পছন্দের সবর্কালের সেরা টেস্ট একাদশ বেছে নিলেন দীর্ঘতম ফরম্যাটে সর্বোচ্চ রান সংগ্রহকারী এই ব্রিটিশ তারকা।

তবে কুকের সেরা একাদশ নিয়ে বিতর্ক শুরু হয়েছে। কারণ এই তালিকায় নেই কোনো ভারতীয়। এমনকী তার এক সময়ের সতীর্থ কেভিন পিটারসেনও নেই এই একাদশে।কুক নিজের পছন্দের টেস্ট দল গড়েছেন তাদের নিয়েই, কোনো না কোনো সময় যাদের সাথে অথবা বিপক্ষে তিনি খেলেছেন। একমাত্র ব্যতিক্রম তার মেন্টর তথা ইংল্যান্ডের সর্বকালের অন্যতম সেরা ব্যাটসম্যান গ্রাহাম গুচ।

গুচকে শুধু দলেই রাখেননি কুক, তাকে নিজের পছন্দের দলের ক্যাপ্টেনও বানিয়েছেন। পাশাপাশি অস্ট্রেলিয়ার ম্যাথিউ হেডেনের সাথে ইনিংসের গোড়াপত্তন করার দায়ভারও দিয়েছেন সাবেক ব্রিটিশ তারকার কাঁধে।কুকের স্বপ্নের একাদশে রয়েছেম মাত্র দু’জন ব্রিটিশ ক্রিকেটার। অস্ট্রেলিয়ার চারজনকে তিনি পছন্দের দলে রেখেছেন।

গুচ ছাড়াও দলে অপর ব্রিটিশ ক্রিকেটার হলেন পেসার জেমস অ্যান্ডারসন। হেডেন ছাড়া অপর তিনজন অস্ট্রেলিয়ান ক্রিকেটার হলেন রিকি পন্টিং, শেন ওয়ার্ন ও গ্লেন ম্যাকগ্রা। দু’জন উইকেটকিপারের একজন হলেন কুমার সাঙ্গাকারা। অপরজন এবি ডি’ভিলিয়ার্স।

অলরাউন্ডারের ভূমিকায় রেখেছেন প্রোটিয়া তারকা জ্যাক কালিসকে। ওয়ার্নের সাথে দ্বিতীয় স্পিনার হলেন কিংবদন্তি মুথিয়া মুরালিধরন।

তিন নম্বরে ব্যাট করার জন্য ক্যারিবিয়ান ক্রিকেটের রাজপুত্র ব্রায়ান লারাকে বেছে নিয়েছেন কুক। যদিও মিডল অর্ডারে যেকোনো জায়গাতেই প্রত্যেকে ব্যাট করতে পারেন বলে মন্তব্য করেছেন তিনি। কুক এটাও জানিয়েছেন, এই মিডল অর্ডারের ব্যাটিং দেখার জন্য যত খুশি টাকা খরচ করতে রাজি তিনি।

কুকের পছন্দের টেস্ট একাদশ : গ্রাহাম গুচ (অধিনায়ক), ম্যাথিউ হেডেন, ব্রায়ান লারা, রিকি পন্টিং, এবি ডি’ভিলিয়ার্স (উইকেটকিপার), কুমার সাঙ্গাকারা (উইকেটকিপার), জ্যাক কালিস, মুথিয়া মুরালিধরন, শেন ওয়ার্ন, জেমস অ্যান্ডারসন ও গ্লেন ম্যাকগ্রা।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: