সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৯ সেকেন্ড আগে
রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঘূর্ণিঝড়ের পর এবার ভূমিকম্পে কেঁপে উঠলো জাপান

আন্তর্জাতিক ডেস্ক:: ঘূর্ণিঝড়ের রেশ কাটতে না কাটতেই এবার ভুমিকম্প কেঁপে উঠলো জাপান।বৃহস্পতিবার জাপানের উত্তরাঞ্চলীয় দ্বীপ হোকাইড়োতে শক্তিশালী ভূমিকম্পের আঘাতে অন্তত একজন নিহত হয়েছেন এবং নিখোঁজ হয়েছেন আরও ৩২ জন।রিখটার স্কেলে ৬ দশমিক ৭ মাত্রার এই ভূমিকম্পের আঘাতে ১২০ জন আহত হয়েছেন।খবর ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়,ভূমিকম্পের পর বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যাওয়ায় বিপাকে পড়েছে হোকাইড়ো দ্বীপের ৫৩ লাখ মানুষ।ড্রোন ফুটেজে দেখা যায় বিভিন্ন স্থানে ভূমিধস ও পাহাড় ধসের ঘটনা ঘটেছে। রাস্তার ওপর গাছ পড়ে গিয়ে বিচ্ছিন্ন হয়ে গেছে যোগাযোগ।

হোকাইড়ো বিদ্যুৎ কর্তৃপক্ষ জানায়,দুর্ঘটনা এড়াতে ভূমিকম্পের পর সবধরনের বিদ্যুৎ বিচ্ছিন্ন করে দেওয়া হয়।তবে ২৯ লাখ ৫০ হাজার বাড়িতের কখন বিদ্যুৎ ফিরে আসবে তা নিয়ে স্পষ্ট কিছু বলা হয়নি।

এছাড়া দ্বীপটির সঙ্গে সবধরনের ট্রেন যোগাযোগও বন্ধ হয়ে গেছে।প্রধান বিমানবন্দরের মেঝেতে ছাদের সিলিং ও পানি পড়ে থাকতে দেখা গেছে।জানা গেছে অন্তত বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ থাকবে এর কার্যক্রম।এতে করে ২০০ ফ্লাইট ও ৪০ হাজার যাত্রীরা ক্ষতিগ্রস্ত হবেন বলে জানিয়েছে দেশটি বার্তা সংস্থা কিউডো।

এর আগের দিন টাইফুন জেবির কারণে কানসাই বিমানবন্দরও বন্ধ করা হয়।‘ভূমিকম্পের দেশ’ হিসেবে পরিচিত জাপান প্রায়ই বড় বিপর্যয়ের মধ্যে পড়ে। ভূমিকম্প, ভূমিকম্প থেকে সৃষ্ট সুনামিসহ প্রায়ই নানা প্রাকৃতিক দুর্যোগের সম্মুখীন হতে হয় জাপানিদের।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: