সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ৪৮ সেকেন্ড আগে
শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মোদি সরকারের বিরুদ্ধে রাস্তায় কৃষক-শ্রমিক

আন্তর্জাতিক ডেস্ক:: সরকারের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে বুধবার সকালেই রাস্তায় নামল কৃষক-শ্রমিকরা।এমন প্রতিবাদ নতুন না হলেও,সরকারের বিরুদ্ধে ৫ সেপ্টেম্বরের এই বিক্ষোভ মিছিল থেকে এক বড়সড় বার্তা পৌঁছতেই রাজধানীর রাস্তায় নেমেছে কৃষকরা।

বুধবার সকাল থেকেই রামলীলা ময়দান থেকে শুরু করে পার্লামেন্ট পৌঁছায় কৃষকদের এই র‌্যালি। যার জেরে রাজধানীর সড়ক পথে যানজট সৃষ্টি হয়। কার্যত বেশ কিছু রাস্তায় যান চলাচল স্তব্ধ বলে জানা গিয়েছে।এই মিছিলে থাকা কৃষকদের দাবী, ‌‘নির্বাচন আসে আবার যায় কিন্তু কৃষক,শ্রমিক, দরিদ্রদের নিয়ে সরকারের নীতি বদল হয়না।এটা প্রয়োজন’।

মোদি সরকারের নিও-লিবারাল পলিসি, দেশ বিরোধী কাজকর্ম, ধর্মীয় মেরুকরণ, প্রতিরক্ষা ক্ষেত্রে দেশের সুরক্ষার কথা মনে না রেখে অনভিজ্ঞ নির্মাতাকে দায়িত্ব দেয়ার মতো সিদ্ধান্তের বিরুদ্ধে ওই মিছিল থেকে আওয়াজ উঠবে বলেও জানানো হয়েছিল।

প্রতিবাদীদের মতে, মোদির সময়ে সাধারণ মানুষের বেঁচে থাকা দায়।খেটে খাওয়া মানুষের কাজ নেই।আবার জিনিসপত্র,পেট্রোল-ডিজেলের দাম ঊর্ধ্বমুখী, চিকিৎসা ও শিক্ষার খরচ বাড়ছে দিনে দিনে।সাধারণ মানুষকেই আন্দোলন করতে পথে নামতে হবে। ভারতের প্রতিটি শহরেই ছড়িয়ে দিতে হবে আন্দোলনের অভিমুখ।

প্রসঙ্গত,এই প্রথমবার রাজধানীর রাস্তায় শ্রমিক, কৃষক, ভূমিহীন কৃষক, চাকরিজীবীরা নরেন্দ্র মোদি সরকারের বিরুদ্ধে নেমেছে। ৫ সেপ্টেম্বর রাজধানীর রাজপথে সিটু, সারা ভারত কৃষক সভা, সারা ভারত কৃষিকর্মী সংগঠনের পক্ষ থেকে ওই পদযাত্রায় কয়েক হাজার মানুষ অংশগ্রহণ করবে বলে আগেই জানা গিয়েছিল। বাসস্থান, কর্মসংস্থান, ভূমিহীনদের জমি, শ্রমিক আইনের লঘূকরণ, জাতীয় সম্পত্তি বেসরকারিকরণে না — এইসব বিভিন্ন দাবিতে মাইলের পর মাইল Mazdoor Kisan Sangharsh Rally তে হাঁটবে খেটে খাওয়া সাধারণ মানুষরা।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: