সর্বশেষ আপডেট : ২০ মিনিট ৪৯ সেকেন্ড আগে
বুধবার, ২১ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জৈন্তাপুরে কৃষক মতবিনিময় সভা

আধুনিক কৃষি প্রযুক্তি, যান্ত্রিকিকরণ ও জৈব সার ব্যবহার করে ফসল উৎপাদন বৃদ্ধির মাধ্যমে কৃষকের আর্থ-সামাজিক অবস্থা উন্নয়ন, কৃষকদের আত্মসচেতন বৃদ্ধি ও বিরাজমান সমস্যা নিরসনকল্পে কৃষি প্রডিউসার অর্গানাইজেশন সিলেটের উদ্যোগে মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) জৈন্তাপুর কৃষক প্রশিক্ষণ হলরুমে এক কৃষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

কৃষি প্রডিউসার অর্র্গানাইজেশন সিলেটের সভাপতি মো. সিরাজুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জৈন্তাপুর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ফারুক হোসাইন। এসময় তিনি বলেন, কৃষি প্রডিউসার অর্র্গানাইজেশন কৃষি উন্নয়নে কাজ করে যাবে। উপজেলা কৃষকবৃন্দকে সহযোগীতা করার আহ্বান জানান এবং কৃষি প্রডিউসার অর্র্গানাইজেশন গঠনের জন্য উপস্থিত কৃষকদেরকে সাধুবাদ জানান। তিনি উক্ত সংগঠন ও কৃষকদের যেকোন সমস্যায় সবার্ত্মক সহযোগীতা করবেন বলে আশ্বাস প্রদান করবেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন জৈন্তাপুর উপজেলা প্রাণী সম্পদ অফিসার ডা. মো. রফিকুল ইসলাম, উপজেলা সিনিয়র মৎস্য অফিসার এস.এম খালেকুজ্জামান, কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ শুব্রত দেবনাথ, উপজেলা সমবায় অফিসার জাহাঙ্গীর আলম।

স্বাগত বক্তব্যে কৃষি প্রডিউসার অর্র্গানাইজেশন সিলেটের সাধারণ সম্পাদক প্রদীপ চন্দ্র চন্দ বলেন, কৃষি প্রডিউসার অর্গানাইজেশনের কমিটি গঠন নিয়ে আলাপ আলোচনা করেন ও জৈন্তাপুর উপজেলা সংশ্লিষ্ট কর্মকর্তা, সিআইজি এবং স্থানীয় কৃষকবৃন্দের কাছে আগামী দিনে সংগঠন সম্প্রসারিত করার জন্য সকলের সহযোগীতা কামনা করেন। আধুনিক কৃষি প্রযুক্তি, যান্ত্রিকিরণ ও জৈব সার ব্যবহার করে ফসল উৎপাদন বৃদ্ধির মাধ্যমে কৃষকের আর্থ-সামাজিক অবস্থা উন্নয়ন, কৃষকদের আত্মসচেতন বৃদ্ধি ও বিরাজমান সমস্যা নিরসনকল্পে ব্যাপক সুপরামর্শ প্রদান, সমবায়, এনএটিপি ফ্রেজ এর গুরুত্ব তুলে ধরেন। পাশাপাশি সংশ্লিষ্ট কর্মকর্তার নিকট বিভিন্ন দাবি তুলে ধরেন। স্থানীয় সকল কৃষকদের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে যোগাযোগ রাখার আহ্বান করেন।
এছাড়াও বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ, মো. আলা উদ্দিন, আনোয়ার হোসেন, আতিকুর রহমান, আব্দুল মতলিব, হাসান আহমদ, আনোয়ার, আব্দুল খালিক, আব্বাস উদ্দিন, আরিফ উদ্দিন প্রমুখ। – বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: