সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জাপানে ঘূর্ণিঝড় ‘জেবি’র আঘাত: নিহত ৭,আহত দুই শতাধিক

আন্তর্জাতিক ডেস্ক:: জাপানের পশ্চিমাঞ্চলে শক্তিশালী ঘূর্ণিঝড় ‘জেবি’ আঘাত হেনেছে। এতে কমপক্ষে সাতজন নিহত এবং দুই শতাধিক মানুষ আহত হয়েছে।২৫ বছরের মধ্যে দেশটিতে এটি সবচেয়ে বড় ঘূর্ণিঝড়। দেশটির গণমাধ্যম জাপান টাইমস-এর বরাতে এ তথ্য জানা গেছে।স্থানীয় সময় মঙ্গলবার দুপুরের দিকে ঘূর্ণিঝড়টি প্রথমে তকুশিমা অঞ্চলের দক্ষিণাংশে আঘাত হানে।

জানা গেছে, এই ঘূর্ণিঝড়ের আঘাতে জাপানের পশ্চিমাঞ্চলের যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে গেছে। কানসাই আন্তর্জাতিক বিমানবন্দরে যাওয়ার সেতুটি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।এ সময় দেশটির আবহাওয়া সংস্থা পশ্চিম ও উত্তর অঞ্চলে ভারী বৃষ্টিপাত, ঝোড়ো হাওয়া এবং ভূমিধস হতে পারে বলে সতর্ক করে। এরপর দুপুর দু’টার দিকে কোব শহরে ভূমিধস সৃষ্টি করে ঘূর্ণিঝড়টি।

মঙ্গলবার রাত ১০টার দিকে নিগাতা অঞ্চলের উত্তরে জাপান সাগরের ওপর দিয়ে ঘণ্টায় ৭০ কিলোমিটার বেগে বয়ে যাচ্ছিল জেবি। এ সময় এর কেন্দ্রে ছিল ৯৭৫ হেক্টোপ্যাসক্যাল বায়ুমণ্ডলীয় চাপ।

আবহাওয়ার বিভাগের প্রধান বলেন, ঘণ্টায় ২১৬ কিলোমিটার বেগে টাইফুন জেবি জাপানের পশ্চিমাঞ্চলে আঘাত হেনেছে। এটি ১৯৯৩ সালের পর জাপানে আঘাত হানা সবচেয়ে শক্তিশালী ঝড়।

সূত্র: দ্য এক্সপ্রেস




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: