সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পাকিস্তানে ১৩ তম প্রেসিডেন্ট আরিফ আলভি

আন্তর্জাতিক ডেস্ক:: পাকিস্তানের ত্রয়োদশ প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন ড. আরিফুর রেহমান আলভি। বেসরকারি ফলাফলে এই তথ্য জানা গেছে। ড. আলভি ক্ষমতাসীন দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের প্রার্থী।

আলভির প্রতিদ্বন্দ্বী হিসেবে ছিলেন কারাগারে আটক নওয়াজ শরিফের দল পাকিস্তান মুসলিম লীগের (পিএমএল-এন) সমর্থিত প্রার্থী মুত্তাহিদা মজলিস-ই-আমল এর ফজলুর রেহমান, পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) সিনিয়র নেতা এইতজাজ আহসান।

তার বিজয় ভাষণে আলভি তাকে ‘এত বড় দায়িত্ব’ পালন করার জন্য মনোনীত করায় প্রধানমন্ত্রী ইমরান খানকে ধন্যবাদ জানান। তিনি বলেন, আজ থেকে আমি কেবল পিটিআই মনোনীত প্রেসিডেন্ট নই, আমি পুরো জাতি ও সকল দলের প্রেসিডেন্ট।

পার্লামেন্টের জাতীয় পরিষদ এবং সিনেটে ৪৩০ ভোট আছে। এর মধ্যে আলভি ২১২ ভোট, ফজলুর রেহমান ১৩১ ভোট এবং এইতজাজ আহসান পেয়েছেন ৮১ ভোট। ছয়টি ভোট বাতিল হয়েছে।

বেলুচিস্তান প্রদেশে ৬১ ভোটের মধ্যে ৬০ ভোট পড়েছে। এর মধ্যে আলভি ৪৫ এবং রেহমান ১৫ ভোট পেয়েছেন। সিন্ধুতে পিপিপির আহসান ১০০ ও আলভি ৫৬ ভোট এবং রেহমান মাত্র এক ভোট পেয়েছেন এবং এক ভোট বাতিল।

খাইবার পাখতুনখাওয়ায় ১০৯ ভোটের মধ্যে আলভি ৭৮, রেহমান ২৬ ও আহসান ৫ ভোট; পাঞ্জাবে আলভি ১৮৬ ভোট, রেহমান ১৪১ ও আহসান ৬ ভোট পেয়েছেন। ১৮ ভোট বাতিল করা হয়েছে।

নতুন নির্বাচিত প্রেসিডেন্ট আগামী ৯ সেপ্টেম্বর শপথ গ্রহণ করবেন। বিদায়ী প্রেসিডেন্ট মামনুন হোসাইনের পাঁচ বছর দীর্ঘ মেয়াদ আগামী ৮ সেপ্টেম্বর শেশ হবে। আলভি জানিয়েছেন, তিনি তার শপথ গ্রহণ অনুষ্ঠানে সকলকে নিমন্ত্রণ জানাবেন। -ডন




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: