সর্বশেষ আপডেট : ১ মিনিট ৩৮ সেকেন্ড আগে
রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হাইকোর্টর বিব্রতবোধে ‘হতবাক’ শাহদীন মালিক

নিউজ ডেস্ক:: আলোকচিত্রী শহিদুল আলমের জামিন আবেদন শুনানিতে হাইকোর্ট বিব্রতবোধ করায় ‘হতবাক’ হয়েছেন তার আইনজীবী ড. শাহদীন মালিক।

তিনি বলেন, ‘আমরা এ মামলা নিয়ে হতবাক হলাম। এই মামলা নিয়ে বেশ কিছুদিন কথা হয়েছে। অ্যাটর্নি জেনারেল সময়ও চেয়েছেন। বিব্রত হলে প্রথম দিনেই মামলাটির শুনানি নিয়ে বিব্রত হওয়ার কথা ছিল। কিন্তু চারদিন পরে বিব্রত হওয়াতে আমরা হতবাক হয়েছি।’

মঙ্গলবার শহিদুল আলমের জামিন শুনানির বিষয়ে হাইকোর্টের একটি বেঞ্চ বিব্রতের ঘটনার বিষয়ে প্রতিক্রিয়া জানাতে গিয়ে ড. শাহদীন মালিক সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি বলেন, বিব্রতবোধ করার কারণ আদালতের কাছে বারবার জানতে চেয়েছেন সারা হোসেন। কিন্তু উনারা (বিচারপতিগণ) বলেছেন- এটা জানানোর বিষয় না।

পরে আলোকচিত্রী শহিদুল আলমের অপর আইনজীবী ব্যারিস্টার সারা হোসেন বলেন, শহিদুল আলমের জামিন আবেদনের শুনানি করতে গেলে এক পর্যায়ে আদালত আমাদেরকে বাস্তবতা বুঝতে হবে বলে জানিয়েছেন।

আইনজীবী সারা হোসেন বলেন, ‘আমরা আজ আদালতে কাছে বলি- আমাদের যে জামিন আবেদনটি আছে সেটি শুনানি করা হোক। সিদ্ধান্ত কী হবে সেটা আদালতের ব্যাপার। আমরা শুনানির সুযোগটি চাই। এটা প্রত্যেক নাগরিকের অধিকার।

তিনি বলেন, আমরা কারণ জানতে চেয়েছি কেন আমাদের আবেদন শোনা হবে না। পাঁচদিন ধরে আমাদের আবেদনটি কার্যতালিকায় রয়েছে। প্রত্যেক দিন কোনো না কোনো কারণে এটি শুনানি করা যায়নি। গতকালও অ্যাটর্নি জেনারেলের পক্ষেই সময় নেয়া হয়েছে। তারপরেই আজকে এসে আদালত কী কারণে বিব্রতবোধ করেছেন তা আমরা বুঝতে পারিনি।

শুনানির প্রেক্ষাপট তুলে ধরে সারা হোসেন বলেন, শুনানি করতে গেলে একপর্যায়ে বলা হলো- আমাদের বাস্তবতা বুঝতে হবে। আমরা তখন আদালতে বলেছি- বাস্তবতা কি এটাই যে, একজনের বিরুদ্ধে মিথ্যা মামলা সাজানো যাবে? সম্পূর্ণ মিথ্যা কথা তার মুখ থেকে বলা হয়েছে- এটা বলানো হবে? তারপর তাকে আটকে রাখা হবে? তারপর তাকে জামিন চাইতেই দেয়া হবে না? এটাই কি আমাদের বাস্তবতা?

সারা হোসেন আরও বলেন, আমি জানি সংবিধান অনুযায়ী প্রত্যেক নাগরিকের অধিকার সুরক্ষা পেতে এই আদালতেই আসতে হবে। এখানে এসে যদি নাগরিক হিসেবে ফিরিয়ে দেয়া হয়, তাহলে কোথায় যাব সেটা আমরা বুঝতে পারছি না।


নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: