সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বঙ্গবন্ধু ও শেখ হাসিনাকে নিয়ে ফেসবুকে কটুক্তি, তাজপুর কলেজের প্রভাষককে শোকজ

ওসমানীনগর সংবাদদাতা:: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্যক্তিগত আইডি থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তির অভিযোগে ওসমানীনগরের তাজপুর কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক সৈয়দ রুমান আলীকে শোকজ করা হয়েছে। পাশাপাশি তাকে সকল শিক্ষা কার্যক্রম থেকে বিরত রাখা হয়েছে।

এ বিষয়ে শিক্ষার্থী অভিভাবক ও এলাকাবাসী কলেজ অধ্যক্ষের কাছে অভিযোগ করেন। এ প্রেক্ষিতে সোমবার কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনু মিয়া তাকে কারণ দর্শানোর নোটিশ এবং কলেজের সকল কার্যক্রম থেকে বিরত রাখার আদেশ দেন।

শিক্ষক রুমান আলী উপজেলার উমরপুর ইউনিয়নের সৈয়দ মান্দারুকা গ্রামের সৈয়দ আতর আলীর পুত্র।

শোকজ নোটিশে উল্লেখ করা হয়েছে, সম্প্রতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনসমূহকে কটুক্তি করে স্ট্যাটাস দেন রুমান আলী। এতে ক্ষুব্ধ হয়ে উঠেছেন স্থানীয় এলাকাবাসীসহ শিক্ষার সাথে সংশ্লিষ্ট লোকজন।

নোটিশে উল্লেখ করা হয়, ওই প্রভাষকের এমন কর্মকান্ডে কলেজের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। ফলে কেন সৈয়দ রুমান আলীকে চাকুরী থেকে বরখাস্ত করা হবে না তা আগামী তিন দিনের মধ্যে লিখিতভাবে কর্তৃপক্ষকে জানানোর নোটিশ জারি করা হয়েছে। এছাড়া এ বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত কলেজের সকল কার্যক্রম থেকে ওই প্রভাষককে বিরত থাকার নির্দেশ দেয়া হয়েছে।

তাজপুর কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মুনু মিয়া শোকজের বিষয়টি নিশ্চিত করে বলেন, শোকজ নোটিশের জবাব পাওয়ার পর এ ব্যাপারে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: