সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৩৬ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রতিদিন টয়লেট তল্লাশি হবে দক্ষিণ কোরিয়ায়!

আন্তর্জাতিক ডেস্ক:: গোপন ক্যামেরায় ধারণ করা অশ্লীল ভিডিও ঠেকাতে দক্ষিন কোরিয়া রাজধানী সিওলের প্রত্যেকটি পাবলিক টয়লেট প্রতিদিন তল্লাশির সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার। টয়লেট কিংবা শপিং মলগুলোর পরিবর্তন কক্ষের গোপনে ধারণ করা অশ্লীল ভিডিও দক্ষিণ কোরিয়ার জন্য একটি বড় সমস্যা হিসেবে দেখা দিয়েছে। খবর বিবিসির।

সরকারের তথ্য অনুযায়ী, দেশটিতে গত বছর গোপন ক্যামেরায় ধারণ করা অশ্লীল ভিডিও সংক্রান্ত প্রায় ৬০০০ অভিযোগ পাওয়া গিয়েছে। ভুক্তভোগীরা জানান, এই সব গোপনে ধারণ করা ভিডিওগুলো কিছু বুঝে উঠার আগেই তা বিভিন্ন অনলাইন অশ্লীল সাইটগুলোতে ছেড়ে দেয়া হয়। আর এমন ভুক্তভোগীদের প্রায় ৮০ ভাগই নারী।

‘আমার জীবন তোমার অশ্লীলতার বিষয়বস্তু নয়’ এমন বার্তা নিয়ে এই বছরের শুরুতে গোপনে ধারণ করা ভিডিওর বিপক্ষে প্রায় ১০ হাজার নারী এর বিরুদ্ধে একত্রিত হয়ে প্রতিবাদ করেন। নারীবাদী কর্মীরা বলছেন, নারীদের জীবন দুর্বিষহ হয়ে উঠছে এমন কর্মকাণ্ডে কারণ এ ব্যাপারে তারা আগে থেকে কিছুই জানেনা।

ইয়নহোপ নামে একটি বার্তা সংস্থা জানায়, সিওলের পাবলিক টয়লেটগুলোতে গোপন ক্যামেরার খোঁজে মাসে একবার তল্লাশি চালনো হয়। তবে এখন থেকে যারা বিশ্রামকক্ষগুলো দেখাশোনা করেন তারা প্রতিনিয়ত তল্লাশি চালাবে।তবে আইন-শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে বিবিসিকে বলা হয়, দুষ্কৃতিকারীদের ধরাটা আসলে বেশ কঠিন কারণ তারা খুব তাড়াতাড়ি সেটি স্থাপন করতে পারেন এবং কম সময়ের ভেতর সেগুলোকে সরিয়ে ফেলতে পারেন।

উল্লেখ্য, গতবছর দক্ষিণ কোরিয়াতে গোপন ক্যামেরা সংশ্লিষ্ট অভিযোগে ৫৪০০ জনকে আটক করা হয় যার মধ্যে মাত্র ২ শতাংশকে জেলে পাঠানো হয়েছে। এছাড়া গত দুই বছরে দেশটিতে গোপন ক্যামেরা প্রতিরোধ করার জন্য সরকারের পক্ষ থেকে ৫০ জনকে বিশেষভাবে নিয়োগ দেয়া হয়েছে।



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: