সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৯ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তাহিরপুরে ৩১লাখ টাকার অপ্রয়োজনীয় সেতু

তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি ::

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় প্রকল্প বাস্তবায়ন অফিসের অপরিকল্পিত একটি সেতু নির্মাণের কারনে এলাকাবাসীর কোনো কাজেই আসছে না। সড়ক নিমার্ন না করেই উপজেলার মাঠিয়ান হাওরে প্রকল্প বাস্তবায়ন অফিসের অপরিকল্পিত সেতু নির্মাণ করে সরকারের প্রায় ৩১লাখ টাকা রসাতলে গেছে। সেই সাথে সেতুটি মূল্য প্রায় ৩১লাখ টাকা নির্ধারন করা হলেও কাজে ক্ষেত্রে হয়েছে পুকুর চুরি বলে অভিযোগ তুলেছে উপজেলার সচেতন মহল।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার (পিআইও) কার্য্যালয় সূত্রে জানা যায়,২০১৭-১৮অর্থ বছরে দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের অর্থায়নে উপজেলার তাহিরপুর সদর ইউনিয়নে গাজীপুর গ্রাম হতে জামালগড় গ্রাম পার্শ্ববর্তী তাহিরপুর-বাদাঘাট এলজিইডি সড়ক পর্যন্ত মাটিয়ান হাওরের মধ্যে ডুবন্ত সড়কে একটি খালে সেতু নির্মাণ করা হয়। ৪০ফুট দৈর্ঘের এ সেতু নির্মাণে ব্যয় ধরা হয় ৩০লাখ ৯০ হাজার টাকা। ২০১৮সালের মে মাসে সেতুটির নির্মাণ কাজ শেষ করেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার (পিআইও) কার্য্যালয়।

স্থানীয় লোকজন জানান,গাজিপুর গ্রাম থেকে তাহিরপুর-বাদাঘাট সড়কের দূরত্ব ২কিলোমিটার। এ দু’কিলোমিটার ডুবন্ত সড়ক বার মাস চলাচল উপযোগী করে নির্মাণ না হওয়া পর্যন্ত সেতুটি তাদের কোন কাজে আসবে না। আর সড়ক নির্মান না করে অপরিকল্পিত ভাবে সেতুটি কেন নির্মান করা হল তা কারো বোধগম্য হচ্ছে কারো। আর এই টাকা এই ভাবে খরচ না করে সড়ক নির্মান কাজে ব্যয় করা হলে সঠিক হত। আর ছোট এই সেতু তৈরীতে এত টাকা খরচ হবার কথা না খুব বেশী হলে ২০লাখ টাকা হতে পারে।
গাজীপুর সরকারী প্রাাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেহার রঞ্জন দাস বলেন,গাজীপুর গ্রামের দু’কিলোমিটার সংযোগ সড়ক নির্মাণ করে সেতুটি তৈরী করা হলে ভাল হত। এখন সড়কেই সঠিক ভাবে তৈরী হয় নি। সেতু নির্মাণ করেও সেতুটি মানুষের ব্যবহারে কোন কাজে আসছে না।

তাহিরপুর সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বোরহান উদ্দিন বলেন,গাজীপুর গ্রামের সাথে সড়ক সংযোগ না থাকায় সেতুটি মানুষের কোনো উপকারে লাগছে না। গ্রামবাসীর যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের জন্য সড়কটি নির্মাণ হলে ঐ সেতুটি গ্রামবাসীর কাজে লাগবে। না হলে কোন কাজেই আসবে না। তাহিরপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস এর উপসহকারী প্রকৌশলী সুব্রত দাস বলেন,সড়ক না থাকায় ব্রিজটি অগুরুত্বপূর্ন মনে হচ্ছে। সড়ক তৈরী করা হলে গুরুত্বপূর্ন হবে।







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: