সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ৩১ সেকেন্ড আগে
বুধবার, ২১ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইভিএমের বিশ্বাসযোগ্যতা নিয়ে জনমনে সন্দেহ রয়েছে : এরশাদ

নিউজ ডেস্ক:: ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) বিশ্বাসযোগ্যতা নিয়ে জনমনে অনেক সন্দেহ রয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তিনি বলেছেন, এই ভোটিং ব্যবস্থা বাস্তবায়নে আরও পরীক্ষা-নিরীক্ষা প্রয়োজন। তিনি বলেন, আমরা একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চাই। সেক্ষেত্রে ভোটিং ব্যবস্থা ভোটারদের ওপর চাপিয়ে দেয়া উচিত হবে না। সবার মতামত গ্রহণ করতে হবে।

দলটির বনানীর কার্যালয়ের মিলনায়তনে শনিবার (১ সেপ্টেম্বর) কুড়িগ্রামের আওয়ামী লীগ নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান পনির উদ্দিন আহমদের জাতীয় পার্টিতে যোগদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এরশাদ বলেন, দেশের বেশির ভাগ মানুষ এখনও টিপসই দেয়। এখানে ইভিএমের মাধ্যমে তারা কীভাবে ভোট দেবে?

আগামী বুধবার (৫ সেপ্টেম্বর) এক বর্ধিত সভায় তার দল বিষয়টি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বলে তিনি জানান।

কামাল হোসেনের গণফোরামকে সঙ্গে নিয়ে একিউএম বদরুদ্দোজা চৌধুরীর যুক্তফ্রন্টের জাতীয় ঐক্যের উদ্যোগকে কীভাবে দেখছেন- সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, আমি আমার জোট নিয়ে আছি।

এরশাদ বলেন, জাতীয় পার্টি আগামী নির্বাচনে সম্ভাবনাময় দল। সুষ্ঠু নির্বাচন হলে জাতীয় পার্টি ক্ষমতায় যেতে পারবে। আর এ কারণেই প্রতিদিন অনেকেই জাতীয় পার্টিতে যোগ দিতে চাচ্ছেন। আমরা তাদের রাজনৈতিক ক্যারিয়ার ও জনসমর্থন বিবেচনা করে দলে নিচ্ছি।

তিনি বলেন, আমাদের একটি জোট আছে, অনেকেই আমাদের সঙ্গে জোটবদ্ধ হতে চাচ্ছে।

বিএনপিকে ইঙ্গিত করে এরশাদ বলেন, একটি দল নির্বাচনে না-ও আসতে পারে। তারা নির্বাচনে এলে এক ধরনের পরিকল্পনা, আর না এলে ভিন্ন পরিকল্পনা আছে আমাদের। চেষ্টা করলে আমরা ক্ষমতায় যেতে পারব। সে অবস্থা সৃষ্টি হয়েছে।

আসন্ন সংসদ নির্বাচনে জাতীয় পার্টির প্রস্তুতি নিয়েও কথা বলেন এরশাদ। তিনি বলেন, আমাদের তিনশ’ আসনেই নির্বাচনের প্রস্তুতি আছে। প্রার্থী তালিকাও প্রস্তুত।

এ সময় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য হাফিজ উদ্দিন, মসিউর রহমান রাঙ্গা, সুনীল শুভরায়, এসএম ফয়সল চিশতী, মেজর (অব.) খালেদ আখতার, সফিকুল ইসলাম সেন্টু।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: