সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

করিমগঞ্জে সিলেটি সাংবাদিকদের সাথে প্রেসক্লাবের মতবিনিময়

আব্দুর রব, করিমগঞ্জ (আসাম) থেকে ফিরে:: ভারতের বাংলা ভাষাভাষী মানুষের বর্তমানে ক্রান্তিকাল চলছে। বাঙ্গালীর অস্তিত্ত্বের লড়াইয়ে টিকে থাকতে সবাইকে ঐক্যবদ্ধ আন্দোলন চালিয়ে যেতে হবে। ভারতে যুগ যুগান্তর থেকে বাস করে আসা বাঙ্গালীদের এখন প্রমাণ দিতে হচ্ছে তারা এদেশের নাগরিক। আমাদের এই লড়াইয়ে আজ সারা দেশের বাঙ্গালী সমাজ এগিয়ে এসেছে। উত্তর করিমগঞ্জের বিধায়ক (এমএলএ) কমলাক্ষ দে পুরকায়স্থ দেশের বিভিন্ন রাজ্যে গিয়ে বাঙ্গালীদের আন্দোলনে শামিল হচ্ছেন। শুধু তাই নয়, প্রকৃত বাঙ্গালী ভারতীয় নাগরিকদের নাগরিকত্বের স্বীকৃতির ন্যায্য দাবী আদায়ে সুপ্রীমকোর্টে আইনি লড়াই চালিয়ে যাচ্ছেন। আমাদের বিশ্বাস আমরা সেই লড়াইয়ে জিতবই।

বাংলাদেশের সিলেটের দুইজন সাংবাদিক ঢাকার জাতীয় দৈনিক যুগান্তর ও সিলেটের স্থানীয় দৈনিক জালালাবাদ পত্রিকার প্রতিনিধি আব্দুর রব এবং দৈনিক ভোরের কাগজের প্রতিনিধি সাইফুল ইসলাম সুমন সম্প্রতি আসামের করিমগঞ্জে সফরে গেলে গত শুক্রবার দুপুরে তাদের সাথে প্রেসক্লাব করিমগঞ্জ নেতৃবৃন্দ মতবিনিময় সভার আয়োজন করেন। উক্ত সভায় বক্তারা উপরোক্ত কথাগুলো বলেন। প্রেসক্লাব নেতারা আরো বলেন, ভৌগলিকভাবে একটি নদী করিমগঞ্জের সাথে সিলেটকে বিচ্ছিন্ন করে রাখলেও মানসিকভাবে আমরা এই দুই অঞ্চলের মানুষ বিচ্ছিন্ন নই।

প্রেসক্লাব করিমগঞ্জের সভাপতি মিহির দেবনাথের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অরূপ রায়ের পরিচালানায় জেলা রেস্ট হাউজে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্যে করিমগঞ্জ উত্তরের বিধায়ক (এমএলএ) কমলাক্ষ দে পূরকায়স্থ বলেন, নিজের সভ্যতা, সংস্কৃতি ও কৃষ্টি অক্ষুন্ন রাখতে প্রতিদিন আমাদেরকে লড়াই করতে হচ্ছে। সিলেটী তথা বাংলাদেশীরা বিশেষ করে গণমাধ্যম আমাদের করুণ কাহিনী তুলে ধরে এ লড়াইয়ে প্রেরণা যোগাতে পারে। সিলেট এবং করিমগঞ্জের জল, বায়ু, মাটি, সাহিত্য-সংস্কৃতি সবই যেন মিলেমিশে একাকার। এটাই আমাদের বৈশিষ্ট। অধিকার আদায়ের লড়াইয়ে গোটা বিশ্বের বাঙ্গালী এক ও অভিন্ন। তাই আশা করব আসামের বাঙ্গালীর এ লড়াইয়ে সামিল থাকবে বাংলাদেশ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাংবাদিক আব্দুর রব, সাইফুল ইসলাম সুমন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রেসক্লাব করিমগঞ্জের কার্যকরী সভাপতি চন্দন রায়, প্রাক্তন সভাপতি (ভাষা সংগ্রামী) সতু রায়, উপদেষ্টা মাসুক আহমদ। এসময় উপস্থিত ছিলেন পৌরসভার ওয়ার্ড কাউন্সিলার মো. গোলবাহার হোসেন, সাংবাদিক শুভব্রত দাস, এসএম জাহির আব্বাস, সোনালী বিশ্বাস, বিশ্বরূপ কর, সাগ্নিক চৌধুরী, তনুশ্রী রায়, উদয় দেব রায়, জয়দীপ দেব, সুজিত দাস, রাজশ্রী দাস প্রমূখ।

অনুষ্ঠানের শুরুতে প্রেসক্লাব করিমগঞ্জের পক্ষ থেকে দুই বাংলাদেশী সাংবাদিককে উত্তরীয় পরিয়ে দেয়া হয় এবং নানা উপহার সামগ্রী প্রদান করা হয়।

আব্দুর রব, বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি, ০১.০৯.১৮
০১৭১৩৮০১৭৭১




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: