সর্বশেষ আপডেট : ২৬ মিনিট ৮ সেকেন্ড আগে
বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পাকিস্তানে মার্কিন অর্থ সহায়তা বাতিলের ঘোষণা

আন্তর্জাতিক ডেস্ক:: পাকিস্তানের জন্য বরাদ্দ ৩০ কোটি ডলার অর্থ সহায়তা বাতিল করা হবে বলে জানিয়েছে মার্কিন সেনাবাহিনী।ইসলামাবাদ বিদ্যমান জঙ্গি গোষ্ঠীগুলোর বিরুদ্ধে উপযুক্ত পদক্ষেপ নিতে ব্যর্থ হয়েছে এমন অভিযোগে এই সিদ্ধান্ত নিয়েছে যুক্তরাষ্ট্র।শনিবার পেন্টাগনের মুখপাত্র লে. কর্নেল কোনে ফকনার-এর দেয়া এক বিবৃতির বরাত দিয়ে জানিয়েছে বিবিসি।

ফকনার জানিয়েছেন, অন্য ‘জরুরি অগ্রাধিকার’ বিষয়ে ওই অর্থ খরচ করবে মার্কিন সেনাবাহিনী।তিনি বলেন, নির্বিচারে সব জঙ্গি গোষ্ঠীকে টার্গেট করতে পাকিস্তানের ওপর আমাদের চাপ অব্যাহত থাকবে।অর্থ সহায়তার ৩০ কোটি ডলার অন্যখাতে ব্যয় করা হবে।

প্রসঙ্গত, চলতি বছরের জানুয়ারিতে মার্কিন সরকার ঘোষণা দেয়, তারা পাকিস্তানের নিরাপত্তা খাতে দেয়া প্রায় সব অর্থ সহায়তা বাতিল করবে। মার্কিন সেনাবাহিনীর এই পদক্ষেপ ওই ঘোষণারই অংশ।

এদিকে,আমেরিকার পক্ষ থেকে কোন একতরফা দাবি চাপিয়ে দেয়া হলে পাকিস্তান তা মানবেনা বলে জানিয়ে দিলেন নব-নির্বাচিত প্রধানমন্ত্রী ইমরান খান।প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেবার পর এই প্রথম তিনি এমন কথা বললেন।শনিবার, সরকারপ্রধান হিসেবে জাতির উদ্দেশ্যে দেয়া এক ভাষণে ইমরান এমন কথা বলেন।

এ সময় তিনি বলেন,আমেরিকা একটি পরাশক্তি। তাই বলে আমরা আমেরিকার যে কোন অন্যায় সিদ্ধান্তকে মেনে নিতে পারিনা।এমনকি যদি এমন কোন সিদ্ধান্ত আমাদের উপর চাপিয়ে দেবার চেষ্টা করা হয়,তবে আমরা তা প্রত্যাখ্যান করব।এদিকে, যুক্তরাষ্ট্রের এমন সিদ্ধান্তকে ‘লজ্জাজনক’ আখ্যায়িত করে প্রতিবাদ জানিয়েছে পাকিস্তানের জনগণ।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: