সর্বশেষ আপডেট : ২২ মিনিট ২২ সেকেন্ড আগে
শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

টি প্লান্টার্স এন্ড ট্রেডার্স এসোসিয়েশন অব বাংলাদেশ, শ্রীমঙ্গলের সাথে সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর মতবিনিময়

সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এসএমসিসিআই) এর কনফারেন্স হলে টি প্লান্টার্স এন্ড ট্রেডার্স এসোসিয়েশন অব বাংলাদেশ, শ্রীমঙ্গল এর এক প্রতিনিধি দলের সহিত এসএমসিসিআই এর পরিচালনা পর্ষদের এক মতবিনিময় সভা ১লা সেপ্টেম্বর অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন এসএমসিসিআই এর সভাপতি হাসিন আহমদ। সভায় স্বাগত বক্তব্য রাখেন হাসিন আহমদ, তিনি টি প্লান্টার্স এন্ড ট্রেডার্স এসোসিয়েশন অব বাংলাদেশ, শ্রীমঙ্গল এর প্রতিনিধি দলকে সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর পক্ষ থেকে অভিনন্দন জানান। সদস্য টিপিটিএবির সদস্য সচিব, জহর তরফদার গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীকে শ্রীমঙ্গলে ২য় চা নিলাম কেন্দ্র উদ্বোধন করায় ধন্যবাদ জানান। তিনি ২য় চা নিলাম কেন্দ্র শ্রীমঙ্গলে প্রতিস্থাপনের সক্রিয় ভুমিকা রাখার জন্য কৃতঞ্জতা জানান অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এমপিকে এবং জাতীসংঘের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ঠ্রদূত ড.আব্দুল মোমেন এবং সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিকে।

প্রতিনিধি দলের সদস্যরা বলেন, ৭০ বছর থেকে চা নিলাম কেন্দ্র চট্রগ্রামে, সকলের মিলিত প্রচেষ্ঠায় ২য় চা নিলাম কেন্দ্র সিলেটে এসেছে। এখন এই নিলাম কেন্দ্র টিকিয়ে রাখার দ্বায়িত্ব সিলেটের চা বাগান মালিক ও বিনিয়োগকারীদের। বাংলাদেশের উৎপাদিত চায়ের প্রায় ৯২% চা উৎপাদিত হয় সিলেটে।

অথচ এই সিলেটের ব্যবসায়ীরা এর সুফল থেকে বঞ্চিত। চাপাতা সংরক্ষনের জন্য ওয়ার হাউস এবং চা প্রক্রিয়াজাত কেন্দ্র চট্রগ্রামে হওয়ায় সিলেটের ব্যবসায়ীদের অতিরিক্ত খরচ বহন করতে হয়। ফলে সিলেটের ব্যবসায়ীরা মুনাফা থেকে বঞ্চিত হয়। তাই তারা সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর মাধ্যেমে সিলেটের বিনিয়োগকারীদের এই খাতে বিনিয়োগ করার আহবান জানান।

চেম্বার সভাপতি হাসিন আহমদ বলেন, আমাদের সকলের সম্মীলিত প্রচেষ্টার ফসল হচ্ছে শ্রীমঙ্গলে এই ২য় নিলাম কেন্দ্র। তিনি সিলেটের বিনিয়োগকারীদের এই খাতে বিনিয়োগ করার আহবান জানান। তিনি বলেন আমাদের এই অর্জন রক্ষা করার দ্বায়ীত্ব আমাদের।

তিনি প্রতিনিধি দলকে ধন্যবাদ জানান এবং সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এসএমসিসিআই)এর পক্ষ থেকে সব ধরনের সহযোগীতার আশ্বাস দেন। প্রতিনিধি দলের সহিত উপস্থিত ছিলেন যুগ্ম মহাসচিব, টিপিটিএবি, শ্রীমঙ্গল, মো: কাওছার ইকবাল, সদস্য সচিব, জহর তরফদার, ম্যানেজিং ডাইরেক্টর, ডিসিইঅ, পিটিসি, লি:, এস,এম,ডি সৈয়দ মুনির,পরিচালক,এস,টি,এল ব্রোকার,ইয়াসির জাকারিয়া,এসএমসিসিআই এর পরিচালনা পর্ষদের পক্ষে উপস্থিত ছিলেন ১ম সহ সভাপতি আব্দুল জব্বার জলিল, সহ-সভাপতি হুরায়রা ইফতার হোসেন, প্রতিষ্টাতা পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল,মো: মুহিতুল বারী রহমান,পরিচালক মাহমুদ বক্স রাজন, মাহবুবুর রহমান,মোহাম্মদ কফিলুর রহমান,ইলিয়াছুর রহমান,মো:আলীমুছ ছাদাত,মো:জালাল উদ্দিন, মোয়াম্মীর হোসেন চৌধুরী,মাসুদ জামান,রাজিব ভৌমিক, মো:আব্দর রহমান রিপন প্রমুখ। – বিজ্ঞপ্তি


এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: