সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৪৬ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শিক্ষার্থীদের হাতে স্মার্ট ফোন দেবেন না

ডেইলি সিলেট ডেস্ক:: মাধ্যমিক কিংবা উচ্চ মাধ্যমিক উত্তীর্ণ শিক্ষার্থীদের হাতে স্মার্ট ফোন তুলে না দিতে অভিভাবকদের পরামর্শ দিয়েছেন এমসি কলেজের অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ। তিনি এও বলেন, শিক্ষার অংশীদার কেউ হতে পারে না। কাজেই, শিক্ষার্থীদের লেখাপড়া করে নিজেদের প্রতিষ্ঠিত করতে হবে।
শুক্রবার সিলেটস্থ কোম্পানীগঞ্জ সমিতির সংবর্ধনা ও বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এসএসসি ও এইচএসসি পরীক্ষায় কোম্পানীগঞ্জ উপজেলার জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থী এবং সিলেট চেম্বারের পরিচালক মো: মুজিবুর রহমান মিন্টু, সাংবাদিকতায় প্রজ্ঞা-তামাকবিরোধী মিডিয়া অ্যাওয়ার্ডপ্রাপ্ত মোহাম্মদ সিরাজুল ইসলাম এবং ৩৬তম বিসিএস-এ প্রশাসন ক্যাডারে উত্তীর্ণ মো: উমর ফারুক-এর সম্মানে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। সিলেট প্রেসক্লাবের আমিনুর রশীদ চৌধুরী মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন-এমসি কলেজের ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মো: শফিউল আলম। সমিতির সভাপতি অধ্যাপক মো: তোতিউর রহমােেনর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন-সিলেটস্থ কোম্পানীগঞ্জ সমিতির সাবেক সভাপতি ও সিলেট জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী দুলাল। সমিতির সাধারণ সম্পাদক রফিকুল হকের পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সংবর্ধিত তিন অতিথি ছাড়াও বক্তব্য রাখেন-কোম্পানীগঞ্জ সমিতির সহ-সভাপতি এডভোকেট কামাল হোসেন, সদস্য হুমায়ুন কবির মছব্বির, যুক্তরাষ্ট্র প্রবাসী সৈয়দ আলী, এডভোকেট শাহজাহান চৌধুরী ও মোহাম্মদ আলীমুজ্জামান, কৃতি শিক্ষার্থীদের পক্ষে মতিউর রহমান নিজামী প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন-সমিতির সিনিয়র সহ-সভাপতি অধ্যক্ষ আব্দুল মালিক। কুরআন তেলাওয়াত করেন-জাতীয় ইমাম সমিতি সিলেট জেলা শাখার সভাপতি মাওলানা এহসান উদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যক্ষ নিতাই চন্দ্র চন্দ এমসি কলেজের প্রসঙ্গ উল্লেখ করে বলেন, বর্তমানে কলেজে বিভিন্ন ক্ষেত্রে অনেক পরিবর্তন আনা হয়েছে। অভিভাবকদের সাথে নিয়মিত বৈঠক করা হচ্ছে। কিন্তু, কলেজ কর্তৃপক্ষের ডাকা বৈঠকে অভিভাবকদের উপস্থিতি নিয়ে হতাশা প্রকাশ করেন অধ্যক্ষ। এ প্রসঙ্গে তিনি বলেন, আমরা শিক্ষার্থীদের শিক্ষার মাধ্যমে আলোকিত করতে চাই।

বিশেষ অতিথির বক্তব্যে অধ্যাপক মো: শফিউল আলম বলেন, শিক্ষার মূল উদ্দেশ্য হচ্ছে জানা। কাজেই, শিক্ষার্থীদের বেশী বেশী করে জানার চেষ্টা করতে হবে। জিপিএ-৫ একটি দৃশ্যমান স্বীকৃতি এই মন্তব্য করে তিনি বলেন, তাদেরকেই আগাম তে অ্যাম্বাসেডর (রাষ্ট্রদূত) হিসাবে দায়িত্ব পালন করতে হবে। তিনি আরো বলেন, শিক্ষা এমন ক্যাডার-যে ক্যাডার অন্য ক্যাডার সৃষ্টি করে। এম সি কলেজের শিক্ষার্থীরা সব পেশায় ছড়িয়ে রয়েছে-এই মন্তব্য করে তিনি বলেন, পেশার প্রতি শ্রদ্ধাবোধ রেখেই সকলকে দায়িত্ব পালন করতে হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-সিলেট প্রেসক্লাবের সাবেক ট্রেজারার খালেদ আহমদ, কোম্পানীগঞ্জ সমিতির উপদেষ্টা ইব্রাহীম আল আজাদ, সমিতির সাংগঠনিক সম্পাদক এডভোকেট আজমল আলী, সহ-সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান ভুট্টো, দপ্তর সম্পাদক এডভোকেট মখদ্দছ আলী, সুজিত কুমার সিনহা, সিলেট পল্লী বিদ্যুত সমিতি-২ এর পরিচালক সামসুজ্জামান দোলন, প্রধান শিক্ষক ইছরাইল আলী, ব্যবসায়ী মো: কামরুজ্জামান, রুহেল আল মুছাদ্দিক, মো: আনোয়ার শামীম, যুক্তরাজ্য প্রবাসী মো: দুদু, মো: তজব আলী, মোহাম্মদ মুসা হোসেইন সেলিম, কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক আবিদুর রহমান, কোম্পানীগঞ্জ ছাত্র পরিষদের সভাপতি রুপক চন্দ্র দাস, শিক্ষক দিলওয়ার হোসাইন, বদরুল আলম ও এডভোকেট আব্দুল্লাহ আল হেলাল প্রমুখ।
অনুষ্ঠানে সাংবাদিক মোহাম্মদ সিরাজুল ইসলামের সম্পাদনায় ‘প্রতিধ্বনি’ নামে একটি স্মরণিকার মোড়ক উন্মোচন করা হয়।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: