সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ৪৯ সেকেন্ড আগে
বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এশিয়া কাপে খেলছেন না বিরাট কোহলি!

স্পোর্টস ডেস্ক:: ভারত-পাকিস্তান সর্বশেষ দেখা হয়েছিল চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে। দীর্ঘ বিরতি দিয়ে আরও একবার দেখা হতে যাচ্ছে এশিয়া কাপের গ্রুপ পর্বে। তবে এই ম্যাচে ভারত অধিনায়ক বিরাট কোহলি খেলবেন কি না এটা নিয়ে সন্দেহ দেখা দিয়েছে। ভারতীয় ক্রিকেট কর্মকর্তারা চাচ্ছেন, বিরাট কোহলিকে বিশ্রাম দিয়ে রোহিত শর্মাকে নেতৃত্বের দায়িত্ব দিতে।

যদিও এখনও সব কিছু চূড়ান্ত নয়। আজই বিকেল নাগাদ মুম্বাইতে বৈঠকে বসবে ভারতীয় বোর্ডের নির্বাচকরা। কোহলিদের ওপর কাজের চাপ কমাতে নির্বাচকরা বিশ্রামের পরিকল্পনা করছেন বলে জানাচ্ছে ভারতীয় সংবাদ মাধ্যম।

গ্রুপ পর্বে পাকিস্তানের বিপক্ষে আগুনে ম্যাচ থাকার কারণেই বিরাট কোহলির এশিয়া কাপে খেলার সম্ভাবনা বাড়িয়ে দিয়েছে। যদিও পিঠের চোট ইংল্যান্ডের বিপক্ষে চলতি টেস্ট সিরিজেও তাকে ভুগিয়েছে। শুধু তাই নয়, বিরাটের কাছে এশিয়া কাপের চেয়ে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া সিরিজই সবচেয়ে গুরুত্বপূর্ণ। এ কথা নিজ মুখেই বলেছেন ভারত অধিনায়ক। এ বিষয়টাকেও বেশ গুরুত্ব দিয়ে দেখছে ভারতীয় নির্বাচকরা। এছাড়া সামনে রয়েছে দক্ষিণ আফ্রিকা সিরিজ।

সে কারণেই আজ মুম্বাইতে নির্বাচকদের মিটিংয়ের বিরাটের ওয়ার্কলোড ও চোটের কথা মাথায় রেখেই সিদ্ধান্ত নেওয়া হবে। অবশ্য বিরাট কোহলি নিজে কী চান, সেটাই আসল। ধারণা করা হচ্ছে, তিনি নিশ্চয়ই পাকিস্তান ম্যাচ ছাড়তে চাইবেন না।

যদি বিরাট একান্তই না পারেন, তাহলে এশিয়া কাপে নেতৃত্বে থাকছেন রোহিত শর্মা, এটা প্রায় নিশ্চিত। এশিয়া কাপে খেলতে পারেন মহেন্দ্র সিং ধোনিও। সম্ভবত এশিয়া কাপেই জাতীয় দলে প্রত্যাবর্তন ঘটতে চলেছে ভুবনেশ্বর কুমারের। ভুবির সঙ্গে স্কোয়াডে থাকার কথা ফিট জশপ্রিত বুমরারও। বিশ্রামে যেতে পারেন মোহাম্মদ শামি। নতুন পেসারদের মধ্যে সুযোগ পেতে পারেন সিদ্ধার্থ কাউল এবং মোহাম্মদ সিরাজ। হার্দিক পান্ডিয়া থাকবেনই।

মিডল অর্ডারে মানিশ পাণ্ডেও প্রায় নিশ্চিত। অম্বাতি রাইডু, কেদার যাদবদের নামও উঠছে আলোচনায়। শ্রেয়াস আয়ারের সঙ্গে লড়াই হতে পারে মায়াঙ্ক আগরওয়ালের। স্পিন ডিপার্টমেন্টে ইউজবেন্দ্র চাহাল এবং কুলদীপ যাদবের সুযোগ পাওয়া নিয়ে কোনও সংশয় নেই। তবে ধোনির সঙ্গে দ্বিতীয় উইকেটরক্ষক হিসেবে কে থাকছেন, সে প্রশ্ন থেকেই যাচ্ছে। এখানে দীনেশ কার্তিকের সঙ্গে লড়াই রিশাভ পান্তের। যদিও সাম্প্রতিক ওয়ান ডের রেকর্ড এগিয়ে রাখছে কার্তিককেই।


নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: