সর্বশেষ আপডেট : ১ মিনিট ৪২ সেকেন্ড আগে
শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এর চেয়ে বাজে আউট আর হয় না (ভিডিও)

স্পোর্টস ডেস্ক:: ইনিংসের তৃতীয় ওভার, টসে জিতে ব্যাট করছে ইংল্যান্ড। প্রথম দুই ওভারে এল ৪ রান, তখনো রানের খাতা খুলতে পারেননি ওপেনার কিটন জেনিংস। নতুন ওভার করতে এলেন জাসপ্রিত বুমরাহ। প্রস্তুত জেনিংস, বুমরাহ প্রথম বলটি করলেন মিডল স্টাম্প লাইনে আর এতেই ক্রিকেট বিশ্ব দেখে ফেলে ইতিহাসের জঘন্যতম উইকেটের একটি।

বুমরাহর ৮৬ মাইল গতির মিডল স্টাম্পে পিচ করা ডেলিভারিটি খেলার কোন চেষ্টাই করেননি জেনিংস। ব্যাট উঠিয়ে বিব্রতকর এক কায়দায় স্টাম্পের সামনে দাঁড়িয়ে যান তিনি। গোলার মতো আসা বল হালকা ভেতরে ঢুকে সরাসরি আঘাত হানে জেনিংসের প্যাডে।

ঘটনা কি হলো বুঝতে না পেরে নিজের ভারসাম্যই হারিয়ে ফেলেন জেনিংস, নির্দ্বিধায় আঙুল তুলে দেন আম্পায়ার, প্রথম উইকেট হারিয়ে ফেলে ইংল্যান্ড। চলতি সিরিজে চলমান ব্যর্থতার ধারাটা আরও লম্বা হয় জেনিংসের।

ইংলিশ এই ওপেনারের এমন উদ্ভট আউটে এতোটাই বিরক্ত হয়েছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন যে এটিকে ইতিহাসের সবচেয়ে জঘন্যতম আউট হিসেবে ঘোষণা দিয়ে দেন তিনি। একই সাথে জেনিংসের ভবিষ্যত ক্যারিয়ার সম্পর্কেও শঙ্কা প্রকাশ করেন ভন।

সাউদাম্পটনে সিরিজের চতুর্থ টেস্টের প্রথম দিনেই ঘটেছে এই ঘটনা। টসে জিতে ব্যাট করতে নামা ইংলিশদের মাত্র ২৪৬ রানেই গুটিয়ে দিয়েছে সফরকারী ভারত। স্বাগতিকদের বিপর্যয়ের শুরুটাই হয় জেনিংসের এমন উদ্ভট আউটের মধ্য দিয়ে।

দিন শেষে জেনিংসের আউটের ব্যাপারে কথা বলতে গিয়ে ভন বলেন, ‘জেনিংসের ক্যারিয়ারের ব্যাপারে আমার এখন ভয় হচ্ছে। আপনি যখন এমন একটি আউট দেখবেন তখন বুঝে নেবেন যে ব্যাটসম্যান আগে থেকেই বল ছেড়ে দেয়া প্রস্তুতি নিয়ে ফেলেছিল। লেগস্টাম্পে ফুল লেন্থের ডেলিভারি। টেস্ট ম্যাচে এর চেয়ে বাজে আউট আপনি দেখবেন না।’

‘এতেই প্রমাণিত হয় যে তার মাথায় কাজ করেনি যে বলটা দেখে খেলা উচিৎ। সে আগে থেকেই ঠিক করে ফেলেছিল বলটা ছেড়ে দেবে। একজন ব্যাটসম্যান হিসেবে আপনার মাথায় এটি ঢুকে গেলে বিপদ। নিশ্চিতভাবে সে নিজেও ক্যারিয়ার সম্পর্কে চিন্তিত। আশা করব নিজের সেরা খেলাটা ফিরিয়ে আনবে সে।’

https://cricketaustralia-a.akamaihd.net/rtmp/807051129001/201808/807051129001_5829000049001_5828995914001.mp4?pubId=807051129001&videoId=5828995914001


নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: