সর্বশেষ আপডেট : ৫৯ সেকেন্ড আগে
বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এক মায়ের আর্তনাদ : আমার ছেলেটাকে বাঁচাও

‘মা’ -যার মর্যাদার সাথে অন্য কিছুর তুলনা করা যায় না। ‘মা’ -যার পায়ের নিচে সন্তানের বেহেস্ত। সন্তানরা যাকে সর্বোচ্চ আসনে বসিয়ে রাখেন। সেই মা কাঁদছেন, প্রতিনিয়ত কাঁদছেন। থামতে চাচ্ছে না তাঁর চোখের পানি। কেননা ”অন্ধের ষষ্ঠি” একমাত্র পুত্র সন্তানটি অসুস্থ্য হয়ে বিছানায় পড়ে আছে। মায়ের বুকফাঁটা আর্তনাদ ”আমার ছেলেটাকে বাঁচাও”।

মা আলতারুন নেছার বড় আদরের ছেলে সুফিয়ান আহমেদ। বয়স ২৪ কোটা পেরোয়নি এখনো। প্রায় ২০ বছর আগে স্বামীকে হারিয়েছেন আলতারুন নেছা। তিন কন্যা আর এক পুত্রকে নিয়ে জীবন সংগ্রামে একাই পাড়ি দিয়েছেন এতোটা পথ। বহু কষ্টে সুফিয়ানকে পাঠিয়েছিলেন বিদেশে। ভেবেছিলেন পুত্র সুফিয়ান আহমেদ বড় হবে, সংসারের হাল ধরবে আর তাঁর জন্য হয়ে উঠবে বেঁচে থাকার একমাত্র অবলম্বন।

মায়ের সেই ভাবনায় ফাটল ধরেছে। জীবনে দেখা দিয়েছে অনিশ্চিয়তা। কেননা, পুত্র সুফিয়ানের একটি কিডনি এক্কেবারেই অকেজো হয়ে গেছে। অন্যটিও যায় যায়। প্রতিনিয়ত বমি হচ্ছে, পা ফুলে গেছে। চিকিৎসকরা জানিয়েছেন যতদ্রুত সম্ভব ডায়ালাইসিস করতে হবে। কিডনি ট্রানসপ্লান্ট করতে হবে। ১০/১২ লক্ষ টাকা লাগবে। তা না হলে বাচানো যাবেনা সুফিয়ানকে। সুফিয়ান না বাচলে, বেঁচে থেকেও মরে যাবেন মা, মরে যাবে মায়ের স্বপ্ন, মমতা আর ভালবাসা।

এই পৃথিবী নির্মম, এখানে কেউ কাউকে বিশ্বাস করে না! কেউ কাউকে সাহায্য করে না! এই কথাগুলো মা বিশ্বাস করতে চান না। চান না বলেই পৃথিবীর সকল সন্তানের কাছে আচল মেলে ধরেছেন। মায়ের এই আচল আমরা কী ভরে দিতে পারবো না? আমাদের টাকার কেনা এসএমএস অনেকের জীবন বদলে দিয়েছে, আমাদের সহায্যে অনেক মানুষ পৃথিবীতে নতুন করে বাঁচতে শিখেছে। আমাদের মুষ্টিবদ্ধ হাত সকল দুর্যোগ মোকাবেলায় সদা প্রস্তুত থেকেছে। আসুন আরো একবার প্রমাণ করি আমরা সব পারি।

মা আলতারুন নেছার চোখের পানি মাটিতে পড়তে দিবো না। আমাদের স্বতস্ফূর্ত অংশগ্রহণ এই মায়ের মুখে হাসি ফোটাতে বাধ্য। আল্লাহ আমাদের সহায় হোন।

মারুফ হাসান
নির্বাহী সম্পাদক
ডেইলি সিলেট।

———————————————————-
সাহায্য পাঠানোর ঠিকানা :
আলতারুন নেছা
হিসাব নং – 0200008058203
অগ্রণী ব্যাংক
রবিরবাজার ব্রাঞ্চ
মৌলভীবাজার।

এজেন্ট বিকাশ নং 01911302800 (এই এজেন্ট বিকাশ নম্বরটি ছেলেটির আত্মীয়ের)
মোবাইল নম্বর. আলতারুন নেছা (রোগীর মা)
01781152781

গ্রামের বাড়ির ঠিকানা :

মোঃ সুফিয়ান
পিতা : মৃত কুরপান আলী
মাতা : আলতারুন নেছা
গ্রাম : মনসুরপুর
ডাক : কর্মধা ৩২৩৩
থানা : কুলাউড়া
জেলা : মৌলভীবাজার।


নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: